কাহালু পৌরসভার মেয়র আলহাজ্ব আব্দুল মান্নান এর সংবাদ সম্মেলন

এম এ মতিন, কাহালু (বগুড়া) প্রতিনিধি :

বগুড়ার কাহালু পৌরসভার মেয়রের কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছেন কাহালু পৌরসভার মেয়র আলহাজ্ব মো: আব্দুল মান্নান।

বৃহস্পতিবার সন্ধ্যায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, আমি জনগণের ভোটে মেয়র নির্বাচিত হওয়ার পর দীর্ঘদিন যাবত স্থগিত প্রকল্পগুলো জনস্বার্থে বাস্তবায়নের জন্য বিভিন্ন দপ্তরে চেষ্টা করে আসছি।

বিগত পরিষদের আমলে সাবেক মেয়র আলহাজা¦ মো: হেলাল উদ্দিন কবিরাজ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের ১২ মাসের বেতন, ৫৩ মাসের প্রভিডিয়ান্ট গেচুরিটি, ৩০ মাসের কাউন্সিলরদের সম্মানীভাতা, বয়েকা বিদ্যুৎ বিল ৪০ লক্ষ টাকা প্রায় বকেয়া রেখে যায়।

উল্লেখিত বকেয়া টাকা পরিশোধের জন্য আমি চেষ্টা করে আসছি এবং সফলতার দ্বারপ্রান্তে চলে এসেছি প্রায়।

সাবেক মেয়র আলহাজ্ব মো: হেলাল উদ্দিন কবিরাজ আমার সফলতায় ইশান্বিত হয়ে তার ব্যক্তিগত অপরাগতাকে ধামাচাপা দেওয়ার জন্য এবং আগামী পৌর নির্বাচনে জনগনের মাঝে আমাকে হেয় করার জন্য পৌরসভার সার্বিক উন্নয়ন কার্যক্রম স্থগিত করার জন্য বিভিন্ন দপ্তরে আমার ও পৌরসভার সার্বিক উন্নয়নমূলক কাজের উপর মিথ্যা অভিযোগ দিতে থাকে এবং পৌরবাসীর ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলা শুরু করে।

তার বার বার মিথ্যা অভিযোগে অতিষ্ঠ হয়ে গত ০৯ আগস্ট এলজিইডি সদর দপ্তর হতে পাঁচ সদস্য ও রাজশাহী হতে দুই সদস্য বিশিষ্ট কমিটির সমন্বয়ে পরিদর্শন কমিটি গঠন করা হয় এবং ১২ জুলাই সকাল ১০ টায় ৭ সদস্য বিশিষ্ট পরিদর্শন কমিটি সার্বিক উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করতে আসলে আমার ও তাহার আমলের সকল কাজই পরিদর্শন করতে অনুরোধ করি।

সাংবাদিক ভাইদের নিয়ে সাবেক মেয়র আলহাজ্ব মো. হেলাল উদ্দিন কবিরাজ এর আমলে নির্মিত কাহালু উপজেলা পরিষদের সামনে ৩৮ লক্ষ টাকা ব্যায়ে নির্মিত ভাঙ্গা ক্যানেল পরিদর্শন করতে গেলে সে সাংবাদিকদের সামনেই পরিদর্শন কমিটির সদস্যদের যা তা বলে মুখামুখি করেন। তারপর পরিদর্শন কমিটি সাবেক মেয়র আলহাজ্ব মো. হেলাল উদ্দিন কবিরাজ মিথ্যা অভিযোগের ভিত্তিতে আমার আমলে চলমান কাজ পরিদর্শন করতে যায় এবং সাবেক মেয়র আলহাজ্ব মো. হেলাল উদ্দিন কবিরাজ ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম তাহার দলবল নিয়ে পরিদর্শন কমিটিকে বিভ্রান্ত করার জন্য উপস্থিত হয়।

পরিদর্শন কমিটি সাবেক মেয়র আলহাজ্ব মো. হেলাল উদ্দিন কবিরাজ এর অভিযোগের কোন সত্যতা না পাওয়ায় কাহালু পৌরসভার উপস্থিত ঠিকাদারের সাথে তর্ক-বিতর্কে জরিয়ে যায় এবং সাবেক মেয়র আলহাজ্ব মো. হেলাল উদ্দিন কবিরাজ ঠিকাদারদের হুমকি দুমকি দেয়। সাবেক মেয়র আলহাজ্ব মো. হেলাল উদ্দিন কবিরাজ আমাকে সহ পৌরসভার ঠিকাদার মেহেদী হাসান রাজিব এবং অন্যান্যদের নামে মিথ্যা মামলা দেওয়ার জন্য চেষ্টা করছেন।

কাহালু পৌরসভার সার্বিক উন্নয়ন ও কাহালু বাসীর ভাগ্য নিয়ে সাবেক মেয়র আলহাজ্ব মো. হেলাল উদ্দিন কবিরাজ এর ছিনিমিনি খেলা ও মিথ্যা মামলা দেওয়ার চেষ্টা করায় আমি তার তীব্র নিন্দা জানাচ্ছি।

সাংবাদিক ভাইদের মাধ্যমে জনসাধারণকে জানাতে চাই, মিথ্যাচার সাবেক মেয়র আলহাজ্ব মো. হেলাল উদ্দিন কবিরাজ এর কথায় কান না দিয়ে সত্যতা যাচাই করে কাহালু পৌরসভার সার্বিক উন্নয়ন কাজ বাস্তবায়নে সহযোগিতা চাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কাহালু পৌরসভার উপ-সহকারি প্রকৌশলী এখলাস হোসেন, প্যানেল মেয়র ইউসুফ আলী, আলহাজ্ব মো. জাহেদুর রহমান, রশিদা আকতার (বাবলী), পৌর কাউন্সিলর শাহজাহান আলী, সাইফুল ইসলাম, দেলোয়ার হোসেন (বাদল), ইব্রাহীম আলী, আব্দুল আলীম, আরিফুল ইসলাম, শিউলী রাণী দেব প্রমূখ।