সেনাবাহিনীর সহযোগীতায় ভিজিএফ এর চাল বিতরন

শাহারুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধিঃ

দেশে চলছে সরকার ঘোষিত কঠোর লকডাউন বাড়ছে ক্ষুধার্থ মানুষের সংখ্যা। সরকারি ভাবে দেওয়া হচ্ছে সরকারি খাদ্য সহায়তা আর এই লকডাউনে জনসমাগম সম্পূর্ণ নিষিদ্ধ করেছে সরকার। এরই ধারাবাহিকতায় মাঠে কাজ করছে সেনাবাহিনীসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

চলমান লকডাউনে স্বাস্থ্য বিধি মেনে গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার পৌর এলাকায় অসহায় ও কর্মহীন মানুষ গুলোর মাঝে ভিজিএফ চাল বিতরণে সহযোগীতা করেছেন বাংলাদেশ সেনাবাহিনী টিম ও স্থানীয় থানা পুলিশ।

করোনা মহামারীর মধ্যে পেটের ক্ষুধার জ্বালায় অসহায় দরিদ্র কর্মহীন মানুষ গুলো রবিবার সকালে ভিজিএফ চাল সংগ্রহের জন্য পলাশবাড়ী মহিলা মাদ্রাসা মাঠে সমবেত হয় । সেখানে সেনাবাহিনী ও পুলিশের সহযোগীতায় স্বাস্থ্য বিধি মেনে পৌরসভার ২৫৪০টি পরিবারের মাঝে ১০ কেজি করে ভিজিএফ এর চাল বিতরণের করেন পলাশবাড়ী পৌর মেয়র গোলাম সরোয়ার প্রধান বিপ্লব।

এসময় সুবিধাভোগীরা স্বাস্থ্যবিধি না মানায় পুলিশ ও সেনাবাহিনী সহযোগীতায় পরিস্থিতি স্বাভাবিক করা হয়।পরে সেনাবাহিনীর সহযোগীতায় স্বাস্থ্য বিধি মেনে সঠিকভাবে প্রথমে মহিলাদের ও পরে পুরুষদের চাল বিতরণ করা হয়।

এসময় পৌর প্যানেল মেয়র, পৌর সচিব, কাউন্সিলর, সংরক্ষিত মহিলা কাউন্সিলরসহ কর্মকর্তা কর্মচারীরাসহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।