ধুনটে মন্দির কমিটির দ্বন্দ্বে প্রতিমার হাত ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষ

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনট উপজেলায় মন্দির পরিচালনা কমিটি নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ ও একটি প্রতিমার হাত ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষরা। বৃহস্পতিবার দিবাগত রাতে ধুনট পৌর এলাকার চরধুনট বারোয়ারী মন্দিরে এই ঘটনা ঘটে।

স্থানীয়সূত্রে জানাগেছে, চরধুনট গ্রামের বারোয়ারী মন্দিরের পূজা কমিটির সভাপতি প্রকাশ চন্দ্র সরকারের (৬০) সঙ্গে অপর গ্রুপের নেতা ভীম হাওলাদারের দীর্ঘদিন ধরে পূজা কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদকের পদ নিয়ে বিরোধ চলে আসছিল।

ওই বিরোধের জের ধরে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে আকস্মিকভাবে ভীমের গ্রুপের লোকজন এসে বর্তমান কমিটির লোকজনকে মারধর করে চলে যায়। এ ঘটনার পরে গভীর রাতে কে বা কারা ওই মন্দিরের ভিতরে ঢুকে অসুরের মূর্তির হাত ভেঙ্গে ফেলে।

এদিকে সংবাদ পেয়ে শুক্রবার সকালে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত ও ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা ঘটনাস্থল পরিদর্শন করেন।

এব্যাপারে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, মন্দিরের কমিটি নিয়ে দুই গ্রুপের দ্বন্দ্বের জেরে এই ঘটনা ঘটেছে। শুক্রবার উভয়পক্ষের সমঝোতার ভিত্তিতে ওই মন্দিরের নতুন কমিটি গঠিত হয়েছে। কমিটিতে প্রতেন সভাপতি ও নিরঞ্জন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।