ধুনট-সোনামুখি সড়কের বেহাল দশা : ঝুঁকি নিয়ে চলাচলে দূর্ঘটনার আশংকা

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা :

বগুড়ার ধুনট-সোনামুখি সড়কের কয়েকটি স্থানে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। সড়কের কার্পেটিং উঠে গিয়ে গর্ত হওয়ায় সেখানে বৃষ্টির পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

একারনে সড়ক ও জনপথ বিভাগের এই সড়কে যানবাহন চলাচলে ঝুঁিক বেড়ে গেছে। ঈদের কারনে ঢাকা থেকে উত্তরাঞ্চলগামী শত শত কোচ-ট্রাক এ সড়কটি দিয়ে যাতায়াত করায় যে কোন সময় দূর্ঘটনার আশংকা করছে স্থানীয়রা।

জানাগেছে, বগুড়ার ধুনট হুকুমআলী মোড় থেকে ধুনট সোনামুখি বাজার পর্যন্ত সড়ক ও জনপথ বিভাগের প্রায় ৫ কিলোমিটার সড়কের বিভিন্ন স্থানে খানাখন্দে পরিনত হয়েছে। এছাড়া কাজিপুরের পাইকপাড়া ও বেলকুচি নামক স্থানে বেশ কয়েকটি বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে।
ধুনট-সোনামুখি সড়কের বেহাল দশা : ঝুঁকি নিয়ে চলাচলে দূর্ঘটনার আশংকা
সমান্য বৃষ্টি হলেই সড়কের মাঝের গর্তে পানি জমে চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। ঈদকে সামনে রেখে ধুনট সোনামুখি এই সড়কটি দিয়ে দক্ষিনাঞ্চল ও উত্তরাঞ্চলের প্রায় শত শত কোচ ও ট্রাক চলাচল করছে। এতে এই সড়কে য কোন সময় দূর্ঘটনার আশংকা করছেন স্থানীয়রা।
ধুনট-সোনামুখি সড়কের বেহাল দশা : ঝুঁকি নিয়ে চলাচলে দূর্ঘটনার আশংকা
বেলকুচি গ্রামের আমজাদ হোসেন ও মজিবর রহমান জানান, বর্তমানে এই সড়ক বিকল্প বিশ্ব রোড হিসেবে ব্যবহৃত হচ্ছে। কিন্তু সড়কের বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে গিয়ে বড় বড় গর্ত সৃষ্টি হওয়ায় ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। তাই দূর্ঘটনা এড়াতে দ্রুত এই সড়কটি মেরামত করতে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।

বাস্তব চিত্র দেখুন ভিডিওতে…।