বগুড়ায় ফাঁদে ফেলে চাঁদা আদায়: নারীসহ ৪ জন আটক

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বগুড়ায় ফাঁদে ফেলে অবসরপ্রাপ্ত সরকারি এক কর্মকর্তাকে অপহরণের পর ২১ লাখ টাকা চাঁদা আদায় করার মামলায় তিন নারীসহ চার জনকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। বুধবার (২৯ জুন) গ্রেপ্তারকৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে।

মামলাসূত্রে জানাগেছে, অবসরপ্রাপ্ত সরকারি এক কর্মকর্তাকে ফাঁদে ফেলে অপহরণ করে নিয়ে যায় যায় আসামীরা। এরপর তাকে আটক করে ভয়ভীিিত দেখিয়ে ২০২২ সালের ১৬ মার্চ থেকে ৫ জুন পর্যন্ত বিভিন্ন সময়ে নগদ ও বিকাশে সর্বমোট ২১ লাখ টাকা চাঁদা আদায় করে।

এ সংক্রান্তে বগুড়া সদর থানায় মামলা একটি মামলা দায়ের হলে বুধবার (২৯ জুন) ভোর রাতে বগুড়ার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে অপহরণকারী চক্রের মূলহোতা সহ ৪ জন আসামীকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। এসময় গ্রেপ্তারকৃতদের কাছ থেকে চাঁদা আদায়ের ৫ লাখ টাকা উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো- বগুড়া জেলার শিবগঞ্জ থানাধীন সংসারদিঘি এলাকার সোহরাফ আলীর ছেলে নাছির উদ্দিন (৩৬), নিশ্চিন্তপুর এলাকার মৃত আলমগীর হোসেন ওরফে আলমের স্ত্রী রুনা আক্তার (৪২), বগুড়া জেলা সদরের পূর্ব পালশা (পুরান বগুড়া) এলাকার ফরহাদ শেখের স্ত্রী আমেনা খাতুন ওরফে রেশমী (৪০) ও বগুড়ার গাবতলী থানাধীন মহিষাবান সাতঘড়িয়াপাড়া এলাকার মৃত তবিবর রহমানের মেয়ে সেলিনা আক্তার ঝিনুক ওরফে ঝিনুক মালা (৩৭)।

বগুড়া ডিবির ইনচার্জ মোঃ সাইহান ওলিউল্লাহ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামীগন জানায় যে, তারা দীর্ঘদিন ধরে সমাজের বিভিন্ন সম্মানি ব্যক্তিদের টার্গেট করে এই ভাবেই চাঁদা আদায় করে আসছিল।