বগুড়ার শেরপুরের করোনা রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা দিচ্ছেন ৯ ডাক্তার

শেরপুর (বগুড়া) প্রতিনিধি :

করোনা ভাইরাসের থাবায় বিপর্যস্ত দেশ, হাসপাতালে ঠাঁই নাই, আইসিইউ তো সোনার হরিণ পাওয়ারই মতো! অনেককেই বাধ্য হয়ে করোনার চিকিৎসা নিতে হচ্ছে বাড়িতেই। সেক্ষেত্রেও সবথেকে বড় দুর্ভোগের নাম অক্সিজেন। সেই সীমাহীন চাহিদার বিপরীতে বগুড়ার শেরপুর উপজেলায় ক্ষুদ্র প্রয়াস হিসেবে ৯ জন ডাক্তার বিনামূল্যে চালু করেছেন অক্সিজেন সাপোর্টের ব্যবস্থা।

প্রাথমিকভাবে এই উপজেলার মধ্যেই তাদের কার্যক্রম সীমাবদ্ধ থাকবে। এখন থেকে করোনাক্রান্ত রোগীর অক্সিজেনের অভাবজনিত সমস্যায় তাদের সাথে যোগাযোগ করার জন্য আহবান জানিয়েছেন স্বেচ্ছাসেবী ডাক্তারগণ।

এই করোনা মহামারীতে আর্তমানবতার সেবার স্বেচ্ছাসেবী হিসেবে যারা এগিয়ে এসেছেন তারা হলেন, ডাঃ শামীম আরা, ডাঃ আমিরুল ইসলাম, ডাঃ মমিনুল হক, ডাঃ জোবায়েদ সুলতান, ডাঃ মনিরুজ্জামান স্বপন, ডাঃ ধীমান সাহা, ডাঃ সামিউল হক, ডাঃ ইকবাল হোসেন, ডাঃ অমিত লাহা।

শেরপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি দীপক কুমার সরকার বলেন, করোনা আক্রান্তদের অক্সিজেন দিয়ে সহযোগিতা করার জন্য স্থানীয় ডাক্তারদের এই উদ্যোগ প্রশংসনীয়। ডাক্তারদের পাশাপাশি সমাজের বিত্তবানদের এই সকল মহৎ কাজে এগিয়ে আসা উচিত।

এ ব্যাপারে ডাঃ মো: ইকবাল হোসেন জানান, এই ধরনের বিপদে মানুষ প্রথমে ডাক্তারকেই স্মরণ করে। আর বর্তমানে করোনা পজিটিভ ব্যক্তিরা অক্সিজেনের জন্য হুমড়ি খেয়ে পড়ছে এখানে, ওখানে। তাই এই উপজেলার করোনা আক্রান্ত ব্যক্তিদের কথা চিন্তা কওে, আমরা এ ধরনের উদ্যোগ গ্রহন করেছি। আমাদের সেবা পেয়ে শেরপুরের করোনা আক্রান্ত ব্যক্তিরা উপকৃত হলে আমাদের এ উদ্যোগ সফল হবে। তিনি জানান, শেরপুর উপজেলায় যদি কোন করোনা আক্রান্ত ব্যাক্তির অক্সিজেন প্রয়োজন হয় তাহলে এই নম্বরে ০১৭১৭০৬৪৭৪৬ যোগাযোগ করতে বলা হয়েছে।