বগুড়ায় আওয়ামীলীগ-বিএনপির সংঘর্ষে ৩ জন আহত

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বগুড়ার নন্দীগ্রামে আওয়ামীলীগ-বিএনপির সংঘর্ষে ৩ জন আহত হয়েছে। এসময় ৩/৪টি মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটে। পরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে দুই পক্ষের মধ্যে উত্তেজনা নিয়ন্ত্রণ করা হয়। বুধবার (৩১ আগস্ট) দুপুরে নন্দীগ্রাম মাজগ্রাম এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার বিকেল ৩টায় মুনসুর হোসেন ডিগ্রি কলেজ মাঠে সমাবেশ আহ্বান করে নন্দীগ্রাম উপজেলা বিএনপি।

অপরদিকে ১০০ গজ দূরেই বাসস্ট্যান্ড এলাকায় বঙ্গবন্ধু চত্বরে একই সময়ে নন্দীগ্রাম উপজেলা ও পৌর শ্রমিকলীগ শোকাবহ আগস্ট উপলক্ষে শোকসভার আয়োজন করে।

সমাবেশ ঘিরে বুধবার সকাল থেকেই দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। দুপুরের দিকে আওয়ামী লীগের নেতাকর্মীরা সমাবেশস্থলে অবস্থান নেয়। এদিকে দুপুর ২টার দিকে ছাত্রলীগের একটি মিছিল মাজগ্রাম দিয়ে আসার সময় বিএনপির নেতাকর্মীরা পেছন থেকে বুড়ইল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু রায়হানকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে।

তখন এই সংবাদ পেয়ে আওয়ামীলীগের নেতাকর্মীরা বিএনপির নেতাকর্মীদের পাল্টা ধাওয়া দিলে শুরু হয় সংঘর্ষ। এ সময় ৩/৪টি মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটে। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

সংঘর্ষে নন্দীগ্রাম উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী ও বুড়ইল ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন মন্টু আহত হন।

নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, দুই দলের কর্মসূচির কারণে সকাল থেকেই পুলিশ সতর্ক অবস্থানে ছিল। দুপুরের পর উত্তেজনা বাড়ায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে বলেও জানান তিনি।