বগুড়ায় কবরের ভিতরে ঢুকে ভিডিও ধারণ! দুই ভাই আটক

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বগুড়ার শাহাজাহানপুর উপজেলায় কবরের ভিতরে ঢুকে ভিডিও ধারনের অভিযোগে দুই ভাইকে আটক করেছে পুলিশ।

সোমবার (২২ আগস্ট) শাহাজাহানপুর উপজেলার আমরুল ইউনিয়নের রাধানগর গ্রাম থেকে তাদেরকে আটক করা হয়।

আটকৃতরা হলেন, ওই গ্রামের মোকছেদ আলীর ছেলে মিলন (২৬) ও মিজানুর রহমান রনি (২৪)।

পুলিশ জানায়, ওই দুই ভাই জীবন্ত অবস্থায় কবরের অভিজ্ঞতা অর্জন করতে ভিডিওর মাধ্যমে ইউটিউব চ্যানেলে পোষ্ট করার জন্য এই কাজ করেছেন। এসময় নিজ বাড়ির উঠানে কবরে খুঁড়ে ১০ ঘণ্টা কাটিয়েছেন রনি। তিনি চাপাইনবাবগঞ্জ পলিটেকনিকের ছাত্র।

তবে স্থানীয় বাসিন্দা আবু হাসান জানান, আটক দুই ভাই নিজেদের বাড়ির উঠানেই কবর খনন করেন। এরপর রোববার রাত ১১টার দিকে ক্যামেরা ও পানির বোতলসহ রনি কবরে প্রবেশ করেন। তার বড় ভাই মিলন মাটি চাপা দিয়ে কবরের উপরের অংশ ঢেকে বাহিরের দৃশ্য ভিডিও করেন। অক্সিজেন ও আলো-বাতাস সরবারহ স্বাভাবিক রাখার জন্য তারা কববের মধ্যে বৈদ্যুতিক বাল্ব এবং উপরে ফ্যান স্থাপন করেন। রনি একজন ইউটিউবার বলেও জানান তিনি।

এদিকে ওই বাসিন্দা আরো জানান, সোমবার সকালে বিষয়টি জানাজানি হওয়ার পরে স্থানীয়দের মাঝে চাঞ্চল্যের পাশাপাশি সমালোচনাও শুরু হয়। পরে খবর পেয়ে পুলিশ এসে রনি ও তার বড় ভাই মিলনকে আটক করে থানায় নিয়ে যায়।

এব্যাপারে শাজাহানপুর থানার উপ-পরিদর্শক শামীম হাসান জানান, রনি একজন ইউটিউবার। কবরের অভিজ্ঞতা ভিডিও করে ইউটিউবে পোষ্ট করার জন্য তিনি এই কাজ করেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে। এবিষয়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের পর বগুড়ার আদালতে প্রেরন করা হয়েছে।