মাকে গুলি করে হত্যা, ছেলে গ্রেপ্তার

অনুসন্ধানবার্তা ডেস্ক:
চট্টগ্রামের পটিয়া পৌরসভার সাবেক মেয়র প্রয়াত শামসুল আলম মাস্টারের স্ত্রী জেসমিন আক্তারকে (৫০) গুলি করে হত্যার ঘটনায় তার ছেলে মাইনুলকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দেড়টার দিকে র‌্যাবের চান্দগাঁও কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল এম এ ইউসুফ।

তিনি জানান, মঙ্গলবার (১৬ আগস্ট) পটিয়ায় নিজ ঘরে মাকে গুলি করে হত্যা করেন প্রয়াত মেয়র শামসুল আলম মাস্টারের ছেলে মাইনুল।

তার জেসমিন আক্তারকে গুলি করে হত্যার আগে নিজের বোনের দিকেও গুলি ছুঁড়েছিলেন হত্যাকারী মাইনুল ইসলাম। গায়ে গুলি না লাগায় সে সময় ভাগ্যক্রমে বেঁচে যান বোন শায়েলা শারমীন নিপা।

তিনি আরো জানান, সম্পত্তি ও টাকা পয়সার বিরোধে মঙ্গলবার মাকে গুলি করে হত্যার পর মাইনুল প্রথমে গা ঢাকা দেন দোহাজারীতে। পরে নিজের ব্যবহৃত অস্ত্রটি তিনি সাতকানিয়ার রসুলপুর এলাকার একটি গুদামঘরে লুকিয়ে রাখেন।

বুধবার (১৭ আগস্ট) বিকেলে কেরানীহাট থেকে বাসে করে ঢাকায় পালিয়ে যাওয়ার পথে র‌্যাব সদস্যরা অভিযান চালিয়ে তাকে চট্টগ্রামের নতুন ব্রিজ এলাকা থেকে গ্রেপ্তার করে।

র‌্যাব-৭ এর অধিনায়ক জানান, বেপরোয়া ও উচ্ছৃঙ্খল জীবনযাপনের জন্য পরিবারের সাথে দূরত্ব বাড়ছিল মাইনুলের। সেইসাথে বাবার মৃত্যুর পর তার সন্দেহ ছিল মা সব সম্পত্তি বিক্রি করে বোনের সাথে অস্ট্রেলিয়ায় চলে যাবেন।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে মাইনুল জানান, হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্রটি তিনি তার বাবার কাছ থেকে পেয়েছেন। বিষয়টির সত্যতা এবং অস্ত্রটির লাইসেন্স আছে কিনা তা যাচাই করে দেখা হচ্ছে।