শিবগঞ্জে মডেল মসজিদের কাজ বন্ধ রেখে নির্মাণ সামগ্রী সরিয়ে নিচ্ছেন ঠিকাদার প্রতিষ্ঠান

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি : অনুসন্ধানবার্তা
সারা দেশের জেলা ও উপজেলায় মডেল মসজিদ গড়ে তুলছে সরকার। এর ধারাবাহিকতায় বগুড়ার শিবগঞ্জেও গণপূর্ত বিভাগের ১২ কোটি ১৪ লক্ষ টাকায় টেন্ডারের মাধ্যমে কাজটি পান কাজী এরফানুর রহমান নামীয় ঠিকাদার প্রতিষ্ঠান।

মডেল মসজিদ নির্মাণ কাজ গত ৩ বছর পূর্বে শুরু করে ঠিকাদার প্রতিষ্ঠানটি। প্রথম দিকে কাজ দ্রুত গতিতে চললেও পরবর্তীতে ৫২টি কলাম ও কয়েকটি ধাপ সিঁড়ি নির্মাণ করার পর কাজ ধীর গতিতে চলতে থাকে। প্রতিষ্ঠানটির কাজ ধীর গতিতে চলতে থাকলে জাতীয় ও স্থানীয় কয়েকটি পত্রিকায় সংবাদ প্রকাশ করলেও এই ঠিকাদার প্রতিষ্ঠান মসজিদের কাজ প্রায় বন্ধ করে রাখে মাসের পর মাস।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঠিকাদার প্রতিষ্ঠানের লোকজন ট্রাক ও ভ্যান যোগে নির্মাণ সামগ্রী রড, খোয়া ও পাথর, বালি সহ যাবতীয় নির্মাণ সরঞ্জমাদি তাড়াহুড়া করে উঠিয়ে নিয়ে যাচ্ছে।

তবে এব্যাপারে ঠিকাদার প্রতিষ্ঠানের জিএম জহুরুল ইসলাম বলেন, কয়েক বছর পূর্বের টেন্ডার অনুযায়ী কাজটি পেলেও বর্তমানে নির্মাণ সামগ্রীর দাম ঊর্দ্ধমুখি হওয়ার করাণে কাজ বন্ধ রাখা হয়েছে। তিনি আরো বলেন, বতর্মানে এই কাজে ৫২টি কলাম, সিঁড়ি নির্মাণে প্রায় ১ কোটি টাকা ব্যয় হয়েছে। কাজ বন্ধ রাখা ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি বলেন, এ বিষয়ে গণপূর্ত বিভাগকে অবগত করা হয়েছে। তাদের সিদ্ধান্ত মোতাবেক পরবর্তীতে পুনরায় কাজ করা হবে।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও মডেল মসজিদ কমিটির ব্যবস্থাপনা কমিটির সভাপতি উম্মে কুলসুম সম্পা বলেন, মসজিদের কাজ দীর্ঘদিন যাবৎ বন্ধ রাখা অত্যন্ত দুঃখজনক ব্যাপার। কেননা সারাদেশে মডেল মসজিদের কাজ শেষ হয়েছে। অথচ এই উপজেলায় মসজিদের কাজ ঠিকাদার প্রতিষ্ঠানের অবহেলার কারণে সম্পূর্ণ হয়নি। তবে দ্রুত কাজ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষদের সঙ্গে আলোচনা করে কাজ সম্পূর্ণ করার ব্যবস্থা নেওয়া হবে।