অনাস্থা প্রস্তাবে চেয়ারম্যান পদ হারালেন সোনিয়া

অনুসন্ধানবার্তা ডেস্ক:
অনাস্থা প্রস্তাবে পদ হারিয়েছেন পটুয়াখালী সদর উপজেলার বদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়া। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধানের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করা হয়।

প্রজ্ঞাপনসূত্রে জানাযায়, পটুয়াখালী সদর উপজেলার ২নং বদরপুর ইউনিয়নের চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়ার বিরুদ্ধে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম বন্ধ রাখা, ট্যাক্সের টাকার হিসাবে মিল না থাকা, গ্রাম আদালতের কার্যক্রম বন্ধ রাখা, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের কার্যক্রম বন্ধ রাখাসহ উদ্যোক্তাদের সাথে চরম দুর্ব্যবহার ও ইউপি সচিবের কার্যক্রমে বাধা দেওয়াসহ নানা অভিযোগের ভিত্তিতে তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব দেন ওই ইউনিয়ন পরিষদের ১১জন সদস্য।

তাদের অনাস্থার বিষয়টি তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়া যাওয়ায় এবং অনাস্থা প্রস্তাব দুই-তৃতিয়াংশের বেশি হওয়ায় প্রস্তাবটি স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন অনুযায়ী অনুমোদিত হওয়ার ফলে চেয়ারম্যানের পদটি শূন্য ঘোষণা করা হয়।

এ বিষয়ে পটুয়াখালী জেলা প্রশাসক মো: শরীফুল ইসলাম বলেন, বদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করার বিষয়ে চিঠি পেয়েছি। তাই মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী ওই ইউনিয়নে নতুন নির্বাচনের প্রস্তুতি নেওয়া হবে।

উল্লেখ্য, ২০২১ সালের ১১ই নভেম্বর অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন তানজিন নাহার সোনিয়া।