আওয়ামীলীগ নেতাকে কুপিয়ে ও হাত-পায়ের রগ কেটে হত্যা

অনুসন্ধানবার্তা ডেস্ক :
নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলায় আবু ছায়েদ ভূঞা রিপন (৪৮) নামে এক আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে ও হাত-পায়ের রগ কেটে হত্যা করেছে দূর্বৃত্তরা।

বুধবার (২৭ অক্টোবর) গভীর রাতে বেগমগঞ্জ উপজেলার মীরওয়ারিশ পুর গ্রামের বাদি গাছতলা নামক স্থানে এ ঘটনা ঘটে।

নিহত আবু ছায়েদ ভূঞা রিপন মিরওয়ারিশ ইউনিয়নের তালুয়া চাঁদপুর গ্রামের ভূঞা বাড়ির মৃত রফিক ভূঞার ছেলে। তিনি মিরওয়ারিশ ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকালে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরন করেছে।

হত্যাকাণ্ডের সময় দুর্বৃত্তরা আবু ছায়েদের সঙ্গে থাকা আড়াই লাখ টাকা ও তিনটি মোবাইল ফোন নিয়ে যায়।

নিহতের ছেলে ইমরান হোসেন জানান, তার বাবা সোনাপুর-ঢাকা রুটে চলাচলকারী এসিবাস লাল সবুজ পরিবহনের বেগমগঞ্জ চৌরাস্তা বাস কাউন্টারের ম্যানেজার ছিলেন।

বুধবার রাত ২টা থেকে ৩টার মধ্যে যে কোনও এক সময়ে বেগমগঞ্জের চৌরাস্তার লাল সবুজ বাস কাউন্টার থেকে টাকা নিয়ে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন তিনি। ফেরার পথে কে বা কারা তার বাবাকে প্রথমে চলন্ত মোটরসাইকেলে মাথায় কুপিয়ে গুরুত্বর আহত করে।

এরপর মোটরসাইকেল থেকে পড়ে গেলে হাতে, পায়ে কুপিয়ে পায়ের রগ কেটে হত্যা করে পাশ^বর্তী বারিয়া হাট-বাজার সংলগ্ন মোসলেম উদ্দিন মাওলানার বাড়ির দরজায় মরদেহ রেখে চলে যায়।

ইমরান হোসেন আরও বলেন, আমার অসুস্থ কাকার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় যাওয়ার কথা ছিল বাবার। তার চিকিৎসার আড়াই লাখ টাকা বাবার সঙ্গে ছিল। ওই টাকা ও তিনটি মোবাইল ফোন সন্ত্রাসীরা লুটে নেয়ে গেছে।

এব্যাপারে বেগমগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর জাহেদুল হক রনি জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করেছে। মরদেহ ময়না তদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তবে কি কারণে এবং কেন এই হত্যাকাণ্ড ঘটেছে তার রহস্য উদঘাটনে পুলিশ কাজ শুরু করে বলে জানান তিনি।