বগুড়ার কাহালুতে আ’লীগ অফিসে হামলার ঘটনায় ৩শ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বগুড়ার কাহালুতে আওয়ামীলীগ কার্যালয় ভাংচুর, ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগের ঘটনায় মামলা দায়ের হয়েছে। ওই ঘটনায় আহত হয়েছে রতন (৩৭) ও আবু তাহের মুন্টু (৫২) নামের দুই জন।

এদিকে এই ঘটনায় পাইকড় ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ছারোয়ার কাজী বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছেন। ওই মামলায় বিএনপি-জামায়াতের ৫০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৩০০ জনকে আসামী করা হয়েছে।

এরআগে শনিবার রাত ৯টার দিকে বগুড়ার কাহালুর পাইকড় ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়ে এই হামলার ঘটনা ঘটে।

পাইকড় ইউপি চেয়ারম্যান মিটু চৌধুরী জানান, গত শুক্রবার বিকেলে বিএনপির উপজেলা কমিটির নেতৃবৃন্দ আড়োলায় কর্মীসভা করতে গেলে স্থানীয় লোকজনের বাঁধার মুখে পড়েন। এই ঘটনাকে কেন্দ্র করে গত শনিবার রাতে বিএনপি-জামায়াতের ৩ শতাধিক নেতাকর্মী সংঘবদ্ধ হয়ে আড়োলা বাজারে পাইকড় ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়ে সামনে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। তারপর ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয় ভাংচুর করে এবং পাইকড় ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ইউপি মেম্বার হারুনুর রশিদের একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে পুড়িয়ে দেয়।

কাহালু থানার বিএনপির সভাপতি ফরিদুর রহমান ফরিদ জানান, আগামী ৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশে বিএনপি নেতাকর্মীরা যাতে যেতে না পারে তার জন্য আওয়ামীলীগের নেতাকর্মীরা নিজেরাই এই ঘটনা ঘটিয়েছে বলে দাবি করেন তিনি।

কাহালু থানার অফিসার ইনচার্জ (ওসি) আমবার হোসেন জানান, আওয়ামীলীগ কার্যালয়ে হামলার খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়ার পরেও বিএনপি নেতাকর্মীরা ইটপাটকেল ছুঁড়েছে। এসময় পুলিশের সাহসিকতায় সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণ করে ওই এলাকার পরিবেশ শান্ত করা হয়েছে।

তিনি আরও জানান, এঘটনার সাথে জড়িতদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।