বগুড়ায় নারী ইউপি সদস্য হত্যার ঘটনায় দুই যুবক গ্রেফতার

বগুড়া প্রতিনিধি, অনুসন্ধানবার্তা:
বগুড়ার শিবগঞ্জ উপজেলার সাবেক ইউপি সদস্য নারগিস আরা বেগমকে (৫৫) হত্যার ঘটনায় দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত দুইজনই নিহতের ছেলের বন্ধু। তবে পুলিশের দাবি, ছেলের সঙ্গে মাদক সংক্রান্ত বিরোধের জেরেই তার মাকে হত্যা করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো- বগুড়ার শিবগঞ্জ উপজেলার রায়নগর ইউনিয়নের রায়নগর মধ্যপাড়া এলাকার মিলন মিয়ার ছেলে মুন্না মিয়া (২২) ও তার বন্ধু পশ্চিমপাড়া এলাকার বাসিন্দা খালেদ হাসান (২২)।

সোমবার (৬ ফেব্রুয়ারী) বগুড়া জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ।

তিনি জানান, রোববার বিকেলে নিজ বাড়ির শয়নকক্ষ থেকে সাবেক নারী ইউপি সদস্য নারগিস আরা বেগমের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনার পর থেকেই পুলিশ তদন্তে মাঠে নামে।

তদন্তে নেমে স্থানীয়দের মাধ্যমে খালেদ ও মুন্নাকে ওই বাড়ির সামনে ঘোরাফেরার বিষয়টি জানতে পারে পুলিশ। এই সূত্র ধরেই রাত ১টার দিকে খালেদকে তার বাসা থেকে আটক করা হয়। তার তথ্যে পরে মুন্নাকে রাত প্রায় ৩টায় বগুড়া সদরের মাটিডালী এলাকা থেকে আটক করে পুলিশ।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার আরো জানান, পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে মুন্না এই হত্যাকাণ্ডের বিষয়টি স্বীকার করেন। আর এই কাজে তার বন্ধু খালেদ সাহায্য করে। তাদের তথ্যে নিহতের বাড়ির পাশের পুকুর পাড়ের ঝোপ থেকে রক্তমাখা ছুরি উদ্ধার হয়েছে।

তিনি বলেন, গ্রেফতারকৃত আসামীরা নিহত নারগিসের ছেলে আজিজুলের বন্ধু। তারা একসাথে মাদক সেবনে করে বেড়াতো। এর মধ্যে নারগিসের ছেলে আজিজুল বর্তমানে বগুড়া শহরের একটি মাদক নিরাময় কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছে। আমাদের প্রাথমিক ধারণা ছিল আজিজুলের সঙ্গে মাদক বা অন্য কোনো দ্বন্দ্ব নিয়ে নারগিসকে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের মেয়ে বাদী হয়ে মামলা দায়ের করেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বগুড়া শিবগঞ্জ-সোনাতলা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার তানভীর হাসান, শিবগঞ্জ থানার ওসি মনজুরুল আলম পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।