বগুড়ার উপ-নির্বাচনে হিরো আলমসহ ১১ জন প্রার্থীর মনোনয়ন বাতিল

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়া-৪ ও বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে বহুল আলোচিত হিরো আলমসহ ১১ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

তন্মধ্যে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে ৫ জন প্রার্থী এবং বগুড়া-৬ (সদর) আসনে ৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

রোববার দুপুরে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিনে এই আদেশ দেন বগুড়া জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম।

জানাগেছে, হলফনামায় দেয়া তথ্যে নানা রকম গড়মিল থাকায় প্রার্থীদের মনোনয়ন বাতিল করা হয়েছে। এর মধ্যে প্রার্থীদের দেয়া ১ শতাংশ ভোটার তালিকা যাচাই করে একাধিক ব্যক্তির সমর্থন পাওয়া যায়নি।
বগুড়া-৪ আসনের বাতিল হওয়া প্রার্থীরা হলেন, স্বতন্ত্র গোলাম মোস্তফা, ইলিয়াস আলী, কামরুল হাসান সিদ্দিকী জুয়েল, আব্দুর রশিদ ও আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম।

বগুড়া-৬ আসনে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মনসুর রহমান, স্বতন্ত্র প্রার্থী সরকার বাদল, আব্দুল মান্নান আকন্দ, সৈয়দ কবির আহম্মেদ মিঠু, হিরো আলম ও রাকিব হাসান।

বগুড়া জেলা রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের দুই আসনেই ১ শতাংশ ভোটার তালিকায় গড়মিল পাওয়া গেছে। সেখানে কয়েকজন ভোটারের সমর্থন না পাওয়ায় মনোনয়ন বাতিল করা হয়। একই রকম গড়মিল বাতিল হওয়া অন্য প্রার্থীদের তথ্যেও পাওয়া গেছে।

সাইফুল ইসলাম আরো জানান, প্রত্যেকের দাখিলকৃত তথ্যে গড়মিল থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে কারও আপত্তি থাকলে আপিল করতে হবে।