কবি সরোজ দেবের উপর হামলার প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
ছোট কাগজ ‘শব্দ’ এর সম্পাদক কবি সরোজ দেবের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল ১১টায় বগুড়া শহরের জিরো পয়েন্ট সাতমাথা এলাকায় বগুড়া লেখকচক্রের আয়োজনে ওই কর্মসূচি পালন করা হয়।

ঘণ্টাব্যাপী চলা ওই মানববন্ধনে সম্মিলিত সাংস্কৃতিক জোট, উদীচী, বিভিন্ন সামাজিক, পেশাজীবী সংগঠন, নাগরিক সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন স্তরের মানুষ অংশ নেন।

বগুড়া লেখকচক্রের সভাপতি কবি ইসলাম রফিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন- বগুড়া লেখক চক্রের উপদেষ্টা কবি-প্রাবন্ধিক বজলুল করিম বাহার, সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সভাপতি তৌফিক হাসান ময়না,সরকারি আজিজুল হক কলেজের সাবেক উপাধ্যক্ষ কবি খৈয়াম কাদের, আনন্দকণ্ঠের সভাপতি এবিএম জিয়াউল হক বাবলা।

আরো উপস্থিত ছিলেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী, উদীচী বগুড়ার সভাপতি মাহমুদুস সোবহান মিন্নু, লেখক চক্রের উপদেষ্টা এডভোকেট পলাশ খন্দকার, সংসপ্তক থিয়েটারের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান সুজন, কাহালু থিয়েটারের সভাপতি আব্দুল হান্নান, থিয়েটার আইডিয়ার পরিচালক নিভা রানী পূর্নিমা, লেখকচক্রের উপদেষ্টা শিবলী মোকতাদির, কবি আবু রায়হান। সঞ্চালনা করেন কবি ও সাংবাদিক এইচ আলিম।

মানববন্ধনে বক্তারা কবি সরোজ দেবের ওপর সন্ত্রাসী হামলা ও প্রাণনাশের হুমকির ঘটনায় ক্ষোভ ও নিন্দা জানান। সেই সঙ্গে সরোজ দেবের জীবনের নিরাপত্তা নিশ্চিত এবং হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

বক্তারা আরো বলেন, দেশে মুক্ত চিন্তার মানুষদের উপর বার বার হামলা হচ্ছে। এই হামলার সাথে জড়িত সকলকেই দ্রুত আইনের আওতায় এনে বিচার করা হোক। না হলে কবি, সাহিত্যিক, সাংবাদিক এমন মুক্ত চিন্তার মানুষদের উপর হামলা হতেই থাকবে।

উল্লেখ্য, গত ২ ডিসেম্বর গাইবান্ধা শহরে নিজ বাসভবনে হামলার শিকার হন কবি সরোজ দেব।