ধুনটে কলেজ ছাত্রীর বিষপানে আত্মহত্যা: দুই জন আটক

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা, ধুনট:
বগুড়ার ধুনট উপজেলার এক কলেজ ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করায় বিষপানে আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। এঘটনায় ওই কলেজ ছাত্রীর বাবা বাদী হয়ে নারী সহ ৬ জনের বিরুদ্ধে ধুনট থানায় মামলা দায়ের করেছেন। ওই মামলায় দুই জনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলো- ধুনট উপজেলার চৌকিবাড়ী ইউনিয়নের রুদ্রবাড়িয়া গ্রামের মৃত কান্দু সরকারের ছেলে বাবুল ইসলাম (৪০), কৈগাঁতী গ্রামের মৃত জনাব আলীর ছেলে আবু তাহের (৫০)।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ১২ এপ্রিল চৌকিবাড়ী ইউনিয়নের কৈঁগাতি গ্রামের ওই কলেজ ছাত্রীর বাড়িতে কেউ না থাকার সুবাদে একই গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী ঝর্ণা খাতুন (৩৫), রফিকুল ইসলামের মেয়ে রোজিনা খাতুন (২৫) ও বোন রূপালী খাতুনের সহায়তায় আটককৃত আসামী রফিকুল ইসলাম (৪৫) ও বাবুল ইসলাম (৪০) ওই কলেজ ছাত্রীকে ধষর্ণের চেষ্টা করে।

ওই কলেজ ছাত্রীর চিৎকার শুনে প্রতিবেশিরা এগিয়ে আসলে তারা পালিয়ে যায়। এরপর ওই কলেজ ছাত্রী অভিমান করে ঘরে রক্ষিত বিষ খেয়ে অসুস্থ হয়ে পড়ে। পরে তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে ১৪ এপ্রিল রাতে সে মারা যায়। এঘটনায় ওই কলেজ ছাত্রীর বাবা বাদী হয়ে প্রতিবেশি বাবুল ইসলাম, তার স্ত্রী, ও দুই মেয়ে সহ ৬ জনকে আসামী করে ধুনট থানায় মামলা দায়ের করেন।

তবে স্থানীয় আমজাদ হোসেন ও রুবিনা খাতুন জানান, চৌকিবাড়ী ইউনিয়নের বিলপথিয়া গ্রাম থেকে রুদ্রবাড়ীয়া পর্যন্ত রাস্তা নির্মান কাজ চলছে। কিন্তু রাস্তাটি নির্মান করেতে মামলার বাদীর কয়েক হাত জায়গায় বেধে যায়। তবে মেয়েটির বাবা জায়গা দিতে চাইলেও মেয়েটি অস্বীকার করে। এপর্যায়ে জায়গা দিলে সে আত্মহত্যারও হুমকি দেয়। কিন্তু স্থানীয় মাতব্বররা রাস্তার জন্য জায়গা দিতে বললে সে রেগে গিয়ে সঙ্গে সঙ্গে বিষ পান করে। এর পরপরই তাকে হাসপাতালে নেয়া হয়। কিন্তু পরবর্তীতে ধর্ষণের মামলা করেছে কিনা তা জানা নেই।

এব্যাপারে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, এক কলেজ ছাত্রীর আত্মহত্যার অভিযোগটি আমলে নিয়ে মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। মামলার এজাহারভুক্ত দুই জনকে আটক করা হয়েছে। এবিষয়ে আরো তদন্ত করা হচ্ছে।