কাজিপুরের নাটুয়ারপাড়া ইউনিয়ন যুবলীগ সভাপতির বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা :
কাজিপুর উপজেলার নাটুয়ারপাড়া ইউনিয়ন যুবলীগ সভাপতি দুলাল সরকারের বিরুদ্ধে সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনকে চাকুরি দেওয়ার নামে অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে।

এব্যাপারে ভুক্তভোগি সংখ্যালঘু সম্প্রদায়ের ভুক্তভোগি শ্রী গৌতম বাবু পলাশ ওই যুবলীগ নেতার বিরুদ্ধে স্থানীয় স্থানীয় সংবাদ সদস্য সহ বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগে ভুক্তভোগী পলাশ বলেন, গত ২০১৮ সালের জানুয়ারিতে প্রতিবন্ধী স্কুলে চাকুরি দেওয়ার নাম করে কৌশলে ১ লক্ষ ৮০ হাজার টাকা হাতিয়ে নেয় দুলাল সরকার। কিন্তু দীর্ঘ সময় পার হলেও চাকুরি নিয়ে দিতে পারেন না তিনি ।

পরবর্তীতে তিনি খোঁজ দিয়ে দেখেন, প্রতিষ্ঠানে চাকুরি দেওয়ার কথা থাকলেও, সে প্রতিষ্ঠানের কোন অবকাঠামো এবং ভিত্তি নেই। এমন পরিস্থিতিতে টাকা ফেরত চাইলে নানা সময় টাকা ফেরতের আশ্বাস দিলেও পরিশোধ করেনি ওই ভুক্তভোগিকে।

তবে এব্যাপারে স্থানীয় এমপি প্রকৌশলী তানভীর শাকিল জয়ের কাছে অভিযোগ দিয়ে ভুক্তভোগি গৌতম বাবু পলাশ বলেন, একজন পিতা হারা সংখ্যালঘু সম্প্রদায়ের শেষ ভরসা আপনি, প্রাপ্ত টাকা ফেরত পেতে আপনার সহানুভূতি কামনা করি।

নাম প্রকাশে অনিচ্ছুক নাটুয়ারপাড়ার একাধিক যুবলীগ নেতা বলেন, “পদ পাওয়ার পর থেকেই নানা উৎস থেকে অবৈধ ভাবে অর্থ উপার্জন করে আসছে দুলাল সরকার।

তিনি নিয়মিত পদ বাণিজ্য, চাকুরি দেওয়ার নামে অর্থ আত্নসাত এগুলো তাঁর নৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে।

তবে এ ব্যাপারে কাজিপুর উপজেলা যুবলীগের সভাপতি বিপ্লব সরকার বলেন, এই বিষয়ে তিনি কোনো নোটিশ পাননি। তবে তিনি বলেন, অন্যায় ও দূর্নীতি করলে কেউই রেহাই পাবে না।

তবে এব্যাপারে নাটুয়ারপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি দুলাল সরকারের মোবাইলে যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে নাটুয়ারপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের এক শীর্ষ নেতা বলেন,”অর্থ আত্নসাৎ এর ব্যাপারে একটি লিখিত অভিযোগের কপি হাতে পেয়েছি, বিষয়টি নিয়ে উর্ধ্বতন নেতৃবৃন্দের সাথে কথা হয়েছে, আলোচনা করে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে”।