কাজিপুরে ইউপি উপনির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আবু তৈয়ব সুজয়, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
আগামী ২৫ মে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার খাসরাজবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনের মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। নির্বাচন ঘিরে পুরো ইউনিয়ন জুড়ে নির্বাচনী প্রচারণার পাশাপাশি উৎসবের আমেজ বইছে।

আগামী ১০ মে থেকে আনুষ্ঠানিক প্রচারণা শুরুর কথা থাকলেও সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা বিভিন্ন কৌশলে কর্মী-সমর্থকদের নিয়ে ঘরোয়া প্রচারণা চালিয়ে যাচ্ছেন। ২৭ এপ্রিল ছিলো মনোনয়নপত্র দাখিলের সর্বশেষ তারিখ।

বৃহস্পতিবার শেষ দিন পর্যন্ত চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী তাদের মনোয়নপত্র সংগ্রহ ও দাখিল করেছেন বলে জানিয়েছেন নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো: মজিবুর হক।

উপনির্বাচনে চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীরা ইতিমধ্যে ঘরোয়া নির্বাচনী প্রচারণা শুরু করেছেন। আগামী ৯ মে প্রতীক বরাদ্দের পর ১০ মে থেকে আনুষ্ঠানিক নির্বাচনি প্রচারণা শুরু হবে। তবে দুই মাস আগে থেকে সম্ভাব্য প্রার্থীরা নির্বাচনি মাঠে নেমে পড়েছেন। বিশেষ করে, গত রমজান মাসে এবং পবিত্র ঈদুল ফিতরের সময় ইফতার মাহফিল ও ধর্মীয় অনুষ্ঠানে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের নির্বাচনি তৎপরতা ছিল লক্ষণীয়।

আওয়ামীলীগের পক্ষ থেকে এবার খাসরাজবাড়ী ইউনিয়ন থেকে কাউকে দলীয় মনোনয়ন দেওয়া হয়নি। ফলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে হবে। চেয়ারম্যান পদপ্রার্থীরা ইউনিয়নের উন্নয়ন ও জনগণের সেবা করার প্রতিশ্রুতিতে ভোটারদের মনোযোগ আকর্ষণ করে যাচ্ছেন। বিভিন্ন সামাজিক আচার অনুষ্ঠানের মাধ্যমে চেয়ারম্যান পদপ্রার্থীরা সমর্থকদের নিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

২৭ এপ্রিল বৃহস্পতিবার মনোনয়ন দাখিলের শেষ দিনে মোট ১০ জন চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- আয়নাল হক নয়ন, হালিমা খাতুন, মতিয়ার রহমান, আবদুল্লাহ আল হাসান রতু, এনামুল হক, আছের আলী সরকার, রফিকুল ইসলাম, সাইফুল ইসলাম, আব্দুস সোবাহান ও জয়নুল আবেদীন।

কাজিপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মজিবুল হক এতথ্য নিশ্চিত করে জানান, এই নির্বাচনে ১০ জন মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিল করেছেন।