কাজিপুরে ইউপি নির্বাচনের প্রচারণা শেষ, কাল ভোট

আবু তৈয়ব সুজয়, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি:
সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার খাসরাজবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন আগামীকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকাল ৮টা থেকে খাসরাজবাড়ী ইউপি উপনির্বাচনের ভোট গ্রহণ শুরু হবে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ গ্রহনযোগ্য নির্বাচনের লক্ষ্যে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন।

স্বতন্ত্র প্রার্থী হালিমা খাতুন (দুটি পাতা) বলেন, দলমত নির্বিশেষে সবার ভোট আমি প্রত্যাশা করছি। বেশী ভোট দিয়ে জনগণ আমাকে নির্বাচিত করবেন। খাসরাজবাড়ী উচ্চ বিদ্যালয় এলাকায় শেষ দিনের গণসংযোগকালে মতিয়ার রহমান (ঘোড়া প্রতীক) বলেছেন, আমি এই ইউনিয়নে ৪০ বছর ধরে জনগণকে অনেক কিছু দিয়েছি। তাদের সঙ্গে ছিলাম। আমি আশা করছি এবারও মানুষ আমাকে নির্বাচিত করবেন।

অন্যদিকে, ছাইফুল ইসলাম (ঢোল প্রতীক) বলেন জয়ের ব্যাপারে তিনি আশাবাদী। খাসরাজবাড়ী বিভিন্ন এলাকায় ছুটে চলেছেন সাবেক চেয়ারম্যান এনামুল হক (চশমা প্রতীক) । চালিয়েছেন ব্যাপক প্রচারণাও। প্রার্থী আয়নাল হক ওরফে নয়ন বলেন, মানুষ (মোটরসাইকেল প্রতীকে) ভোট দেওয়ার জন্য উদগ্রীব হয়ে আছে। তাই জয় আমার নিশ্চিত। স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা জয়নুল আবেদীন (অটোরিকশা প্রতীক) বলেন, একজন প্রার্থীর জন্য প্রায় একমাস খুব অল্প সময়। খাসরাজবাড়ীর মানুষকে উন্নয়নের পথে জেগে তোলার জন্য নির্বাচনে অংশ নিয়েছি।

কাজিপুর উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মজিবুল হক বলেন, কেউ আচরণবিধি ভঙ্গ করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

কাজিপুর ইউএনও সুখময় সরকার বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৩ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উপস্থিত থাকবেন। এছাড়া ১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। প্রতি কেন্দ্রে ১০ জন পুলিশ ও ১৭ জন আনসার সদস্যের পাশাপাশি স্টাইকিং ফোর্স ও মোবাইল টিম এবং মোবাইল কোর্ট পরিচালনার সকল ব্যবস্থা নেয়া হয়েছে।