কাজিপুরে বসতবাড়িতে গাঁজা চাষ, পৃথক অভিযানে গ্রেফতার ৩

আবু তৈয়ব সুজয়, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
সিরাজগঞ্জের কাজিপুরে বসতবাড়ির ফুলের টবে লাগানো একটি গাঁজার গাছ, শুকনো গাঁজা ও ১০০ পিচ ইয়াবা ট্যাবলেট সহ তিনজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১৩ই মার্চ) রাতে পৃথক তিনটি অভিযানে গাঁজার গাছসহ আব্দুল মোন্নাত (২২), শুকনো গাঁজাসহ সোনার উদ্দিন (৩২) এবং ইয়াবা ট্যাবলেটসহ সৈকত (৩১) কে গ্রেপ্তার করা হয়েছে।

থানাসূত্রে জানা যায়, কাজিপুর উপজেলার নাটুয়ারপাড়া পুলিশ ফাঁড়ির দক্ষিন রেহাইশুড়িবেড় এর নিজবাড়িতে অভিযান চালিয়ে ৫০০ গ্রাম ওজনের গাঁজার গাছসহ রফিকুল ইসলামের পুত্র মোন্নাফকে গ্রেপ্তার করে। মোন্নাফ নিজের গোয়াল ঘরের পাশে গোপনে টবের মধ্যে গাঁজার গাছের চাষ করেছিলেন।

কাজিপুর থানা পুলিশের অপর একটি অভিযানে উপজেলার পরানপুর গ্রামের একটি গাছের বাগান থেকে ২৫০ গ্রাম শুকনো গাঁজাসহ সোনার উদ্দিনকে গ্রেপ্তার করা হয়। তিনি ওই গ্রামের নওশের আলীর ছেলে।

একই রাতে থানার আরেকটি টিম উপজেলার সিমান্তবাজার এলাকা থেকে একশ পিস ইয়াবা ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ী সৈকতকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি শুভগাছা (ভিটাপাড়া) গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

কাজিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শ্যামল কুমার দত্ত পিপিএম জানান, আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের পর মঙ্গলবার আদালতে পাঠানো হয়েছে।