কাজিপুরে শেখ কামাল হাইটেক পার্কের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন

আবু তৈয়ুব সুজয়, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
সিরাজগঞ্জের কাজিপুরে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আজ বৃহস্পতিবার (২১ এপ্রিল) উপজেলার সিংলাবাড়ীতে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার এর ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন করেন তিনি। উদ্বোধন শেষে উপজেলার শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইসিটি প্রতিমন্ত্রী পলক বলেন, “শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার” সিরাজগঞ্জবাসীর জন্য মাননীয় প্রধানমন্ত্রীর এক অনন্য উপহার। আগামী দেড় বছরের মধ্যে এই আইটি ট্রেনিং সেন্টারের নির্মাণ শেষ হয়ে যাবে এবং দুই বছরের মধ্য এখানে আমরা কার্যক্রম শুরু করব। এখান থেকে প্রতিবছর এক হাজার তরুণ-তরুণী প্রশিক্ষণ নিয়ে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারবে। এই তরুণ তরুণীরা সিরাজগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে বসেই ইউরোপ আমেরিকার বিভিন্ন মার্কেট প্লেসে কাজ করে মাসে ডলার আয় করতে পারবে, ডলারের জন্য এখন বিদেশে পাড়ি জমাতে হবে না।

অনুষ্ঠানের সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয় বলেন, সিরাজগঞ্জে যে গতানুগতিক ব্যবসা-বানিজ্য পরিচালিত হয়ে এসেছে আমাদের ছাত্র-ছাত্রীদের আইটিতে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলার জন্য এই আইটি ট্রেনিং সেন্টার বিশেষ ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক (গ্রেড-১) বিকর্ণ কুমার ঘোষ, বাংলাদেশ ডিজেল প্লান্ট লিমিটেডের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ রফিকুল হক,

শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার ও ইনকিউবেশন সেন্টার স্থাপন (১১টি) প্রকল্প পরিচালক (যুগ্মসচিব) একেম আব্দুল্লাহ খান, সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহমেদ, সিরাজগঞ্জ পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম, সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট কেএম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার,

কাজিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী,

সিরাজগঞ্জ জেলা চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আবু ইউসূফ সূর্য, কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেফাজ উদ্দিন, পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার প্রমূখ।