কারাগার থেকে মুক্তি পেলেন ধুনটের আ’লীগ নেতা সাবেক চেয়ারম্যানসহ ৩ জন

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা :
আওয়ামীলীগ নেতাকে মারপিটের মামলায় জামিনে কারাগার থেকে মুক্তি পেয়েছেন বগুড়ার ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সাবেক সভাপতি (বহিস্কৃত) এমএ তারেক হেলাল সহ ৩ জন আসামী।

৫ দিন কারাভোগের পর সোমবার (২০জুন) বগুড়ার কারাগার থেকে তারা মুক্তি পেয়েছেন। আসামী পক্ষের আইনজীবি এ্যাড. খোদা বকস এতথ্য নিশ্চিত করেছেন।

এরআগে গত বুধবার (১৫ জুন) দুপুরে এমএ তারেক সহ ৩ জন আসামী বগুড়ার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে তা নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।

জামিনপ্রাপ্ত অন্য আসামীরা হলেন, এমএ তারেক হেলালের ভাই আব্দুল আওয়াল ও নলডাঙ্গা গ্রামের পিয়ার আলীর ছেলে আব্দুল আলিম।

জানাগেছে, ২০২২ সালের ১০ মার্চ ধুনট সদর ইউনিয়নের সম্মেলনকে কেন্দ্র করে হুকুমআলী, ধুনট বাজার ও এলাঙ্গী বাজারে পৃথক পৃথক ভাবে আওয়ামীলীগের দুই গ্রুপের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এই সব ঘটনায় ধুনট থানায় পাল্টা-পাল্টি মামলা দায়ের হয়।

তন্মধ্যে এলাঙ্গী বাজারে সংঘর্ষের ঘটনায় এক গ্রুপের পক্ষে আ’লীগ নেতা মোজাফফর রহমান বাদী হয়ে গত ১৫ মার্চ আ’লীগ নেতা সাবেক চেয়ারম্যান এমএ তারেক হেলালসহ ১০ জনের বিরুদ্ধে ধুনট থানায় মামলা দায়ের করেন। গত ১৫ জুন ওই মামলায় হাজিরা দিয়ে বগুড়ার আদালতে জামিন আবেদন করলে তা নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।

এম এ তারেক হেলাল একটানা ২৫ বছর এলাঙ্গী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এবং একটানা ১০ বছর এলাঙ্গী পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। কিন্তু গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাকে দল থেকে বহিস্কার করে স্থানীয় আওয়ামীলীগ।