বগুড়ায় কিশোরীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা: বগুড়া অফিস:
বগুড়ার শেরপুরে বিয়ের প্রলোভনে কিশোরীকে ধর্ষণের অভিযোগে মাহফুজার রহমান ওরফে মাহফুজ (২৪) নামে এক বখাটে যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে শেরপুর উপজেলার খানপুর ইউনিয়নের শালফা গ্রামের নিজ বাড়ি থেকে ওই যুবককে গ্রেপ্তার করা হয়। সে ওই গ্রামের মোকছেদ আলীর ছেলে।

এ ঘটনায় ধর্ষণের শিকার কিশোরীর মা শিউলী বেগম বাদি বুধবার রাতে শেরপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় গ্রেপ্তার হওয়া ওই বখাটে যুবকসহ আরও তিনজনকে আসামি করা হয়েছে।

মামলাসূত্রে জানাযায়, উপজেলার শালফা জনৈক এক ব্যক্তির কিশোরী (১৭) মেয়েকে একই গ্রামের মোকছেদ আলীর ছেলে মাহফুজার রহমান উত্যক্ত করতে থাকে। একপর্যায়ে মেয়েটিকে প্রেম প্রস্তাব দেওয়া হয়। কিন্তু এতে রাজী না হওয়ায় ওই কিশোরীকে নানারকম ভয়ভীতি দেখানো হয়। একপর্যায়ে মেয়েটির সঙ্গে সম্পর্ক গড়ে তোলে বখাটে মাহফুজ।

গত ২৯ এপ্রিল রাতে মেয়েটিকে বাড়ির পাশে ডেকে আনে ওই যুবক। একপর্যায়ে বিয়ের প্রলোভন দিয়ে বাঁশঝাড়ের মধ্যে নিয়ে তাকে ধর্ষণ করে। পরে বিয়ের জন্য চাপ দেওয়া হলে অস্বীকৃতি জানায় মাহফুজ। এরপর চলতি মাসের ১ জুন বিয়ের দাবি নিয়ে কিশোরী মেয়েটি প্রেমিক মাহফুজের বাড়িতে গেলে সে পালিয়ে যায়।

এসময় মাহফুজের পরিবারের সদস্যরা মেয়েটিকে বেধড়ক মারপিট করে বাড়ি থেকে তাড়িয়ে দেন।

এব্যাপারে শেরপুর থানার উপ-পরিদর্শক আব্দুস সালাম বলেন, এই মামলার প্রধান অভিযুক্ত মাহফুজকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া মারপিটের ঘটনায় জড়িতরা পলাতক থাকায় তাদের গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তবে তাদের ধরতে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।

তিনি আরো জানান, ধর্ষণের শিকার ওই কিশোরীর ডাক্তারি পরীক্ষার জন্য বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।