বগুড়ায় এসএসসি পরীক্ষার্থীদের ইভটিজিংয়ের প্রতিবাদ করায় কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বগুড়ার শিবগঞ্জ উপজেলায় এসএসসি পরীক্ষার্থীদের ইভটিজিংয়ের প্রতিবাদ করায় আরেক শিক্ষার্থীকে কুপিয়ে জখম করেছে বখাটেরা। এদিকে বাধা দিতে গেলে ওই শিক্ষার্থীর ভাইকেও কুপিয়ে আহত করা হয়।

এঘটনায় আহত দুই ভাইকে প্রথমে শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলো- বগুড়া শিবগঞ্জ উপজেলার আটমূল ইউনিয়নের কাঠগাড়া গ্রামের আবুল কালামের ছেলে দাখিল পরীক্ষার্থী নয়ন (১৬) ও তার ভাই ফারুক (২২)।

স্থানীয়সূত্রে জানাগেছে, গত ২২ সেপ্টেম্বর আলিয়ারহাট মাদ্রাসা পরীক্ষা কেন্দ্র থেকে পরীক্ষা দিয়ে বাড়ি ফিরছিল নয়ন। দুপুর ২টার দিকে বেতগাড়ী গ্রামের একটি মুদির দোকানের সামনে বেশ কয়েক জন বখাটে যুবক নারী পরীক্ষার্থীদেরকে উত্ত্যাক্ত করতে থাকে। এসময় নয়ন ওই বখাটেদের উত্ত্যাক্তের প্রতিবাদ করলে তারা নয়নের উপর ক্ষিপ্ত হয়।

আরো পড়ুন- বগুড়ায় পিস্তল উঁচিয়ে উপজেলা চেয়ারম্যানকে হুমকি

এরই জের ধরে ২৩ সেপ্টেম্বর নয়নকে একা পেয়ে নারায়ণ শহর গ্রামের রেজাউলের ছেলে ফারুক, সোনাদেউল গ্রামের ওসমান গণি’র ছেলে বিপুল (২২), একই গ্রামের ইউসুফ (২২), রতনের ছেলে রকি (২৪), ধামাহার আদর্শ গ্রামের আলতাবের ছেলে রেজাউল (৩৪) তাকে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে তাকে কুপিয়ে আহত করে। এসময় বাধা দিতে গেলে ওই পরীক্ষার্থীর তার বড় ভাই ফারুককেও কুপিয়ে আহত করে বখাটেরা।

পরে স্থানীয় লোকজন পরীক্ষার্থী নয়ন ও তার ভাই ফারুককে উদ্ধার করে প্রথমে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তাদের অবস্থা আশংকাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদেরকে বগুড়া শজিমেকে রেফার্ড করেন।

এব্যাপারে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুঞ্জুরুল আলম বলেন, এঘটনায় থানায় একটি মামলা দায়ের হয়েছে এবং আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।