কুষ্টিয়ার সাব-রেজিস্ট্রার নুর হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

অনুসন্ধানবার্তা ডেস্ক :
কুষ্টিয়ায় সাব-রেজিস্ট্রার নুর মহাম্মদ হত্যা মামলায় ৪ জনকে মৃত্যুদণ্ড ও একজনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছেন আদালত।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: তাজুল ইসলাম।

মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামীরা হলো- সাইদুল ইসলাম (৩৭), ফারুক হোসেন (৩৮), কামাল শেখ (৪০) এবং মশিউল আলম (৪০)। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত অপর আসামি হলো- মনোয়ার হোসেন ডাবলু (৩৮)।

আসামীদের মধ্যে ডাবলু ও সাইদুল ইসলাম কুষ্টিয়া সদর সাব-রেজিস্ট্রি অফিসের স্টাফ ছিলেন।

কুষ্টিয়া জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী রায় এ তথ্য নিশ্চিত করে জানান, ২০১৮ সালের ৮ অক্টোবর রাত ১১টার দিকে কুষ্টিয়া সদর সাব রেজিস্ট্রার নূর মোহাম্মদ শাহকে (৫০) শহরের আড়ুয়াপাড়া এলাকার বিসি স্ট্রিট সড়কের হানিফ আলীর বাড়ির তিনতলা ভাড়া বাসায় হাত-পা ও মুখ বেঁধে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও জবাই করে হত্যা করে দুর্বৃত্তরা।

পরদিন নিহতের ছোট ভাই কামরুজ্জামান বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এই হত্যাকান্ডের চার দিন পর পুলিশ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ৫ জনকে গ্রেফতার করে এবং তাদের কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি ও রশিসহ বিভিন্ন আলামত জব্দ করে পুলিশ। পরে আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।