কৃষক হত্যা মামলায় নারীসহ ৬ জনের যাবজ্জীবন কারাদন্ড

অনুসন্ধানবার্তা ডেস্ক :
কিশোরগঞ্জের কৃষক দুলাল মিয়া হত্যা মামলায় নারীসহ ৬ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেক আসামীকে ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো ৬ মাস কারাদন্ডের সাজা প্রদান করা হয়েছে।

সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে কিশোরগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ সায়েদুর রহমান খান এ রায় প্রদান করেন। রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত ৫ আসামী আদালতে উপস্থিত ছিলেন। তন্মধ্যে সাজাপ্রাপ্ত এক আসামী পলাতক ছিলেন। অপরদিকে অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৩ জনকে মামলা থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। আসামীরা সকলেই কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলার করগাও ইউনিয়নের উত্তর ভুনা গ্রামের বাসিন্দা।

সাজাপ্রাপ্ত আসামীরা হলেন, বাচ্চু মিয়া, ফেরদৌস মিয়া, সাদেক মিয়া, রুহুল আমিন, জুবায়ের ও মঞ্জু বানু। তন্মধ্যে আসামী বাচ্চু মিয়া জামিন নেওয়ার পর থেকেই পলাতক রয়েছেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনাকারী পাবলিক প্রসিকিউটর (পিপি) শাহ আজিজুল হক জানান, আসামীরা গত ২০১৭ সনের ২৬ জুন দুপুরে কটিয়াদী উপজেলার করগাও ইউনিয়নের উত্তর ভুনা গ্রামের বাসিন্দা কৃষক দুলাল মিয়ার উপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে মারধর করে গুরুতর আহত করে। পরে ওইদিনই বাজিতপুর জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ওই কৃষকের মৃত্যু হয়। এ ঘটনায় নিহত কৃষক দুলাল মিয়ার স্ত্রী নাজমা বেগম বাদী হয়ে ১০ জনকে আসামী করে কটিয়াদী থানায় হত্যা মামলা দায়ের করেন।