ক্ষেতলালে গৃহবধুর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ক্ষেতলাল (জয়পুরহাট) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
জয়পুরহাটের ক্ষেতলালে এক সন্তানের জননী মারুফা খাতুন (২২) নামে এক গৃহবধুর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকালে উপজেলার বিনাই-পাঁচখুপি আকন্দপাড়া গ্রামের শশুরবাড়ি থেকে ওই গৃহবধুর মরদেহ উদ্ধার করা হয়। তবে নিহতের পরিবারের দাবি আত্মহত্যা নয়, এটি হত্যাক্যান্ড। নিহত গৃহবধূ বিনাই-পাঁচখুপি গ্রামের আবু সাঈদের ছেলে মালোয়েশিয়া প্রবাসী সাকিল এর স্ত্রী।

এলাকাবাসী ও থানাসূত্রে জানাগেছে, জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার চাপাগাছি হরিপুর গ্রামের মৃত আলম প্রামাণিক এর মেঝ মেয়ে মারুফা খাতুন এর সাথে ১০ বছর পূর্বে ক্ষেতলাল উপজেলার বিনাই-পাঁচখুপি গ্রামের আবু সাঈদ এর বড় ছেলে সাকিলের সাথে বিয়ে হয়। বর্তমানে তাদের সংসারে একটি পাঁচ বছর বয়সী ছেলে সন্তান রয়েছে। সংসারে স্বচ্ছলতা ফিরাতে মালোয়েশিয়া পাড়ি জমান সাকিল। স্বামীর সাথে মোবাইল ফোনে নিয়মিত কথা হতো।

গত শনিবার সকালে ওই গ্রহবধুর সন্তানের ডাকে শাশুড়ী তার ঘরে গিয়ে তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। এরপর চিৎকার করে পাড়া প্রতিবেশীদের ডাক দেন তিনি। স্থানীয় লোকজন ক্ষেতলাল থানা পুলিশকে এমন ঘটনা জানালে পুলিশ গিয়ে গৃহবধুর ঝুলন্ত মরদেহ উদ্ধার করে থানায় নেয়। এ সময় ঘটনাস্থল থেকে নিহত গৃহবধুর হাতের লিখা একটি চিঠি উদ্ধার করেছেন পুলিশ।

নিহত গৃহবধূর ছোট বোন সূর্বনা আক্তার ও ফুফাতো বোন জেসমিন খাতুন জানান, আমাদের বোন খুব ঠান্ডা প্রকৃতির মেয়ে। সে আত্মহত্যা করতে পারেনা। আমাদের বোনকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আমরা এর সুষ্ঠ তদন্ত সাপেক্ষে প্রকৃত ঘটনা কি, তা খুঁজে বের করে জড়িতদের শাস্তি চাই।

এবিষয়ে ক্ষেতলাল থানা অফিসার ইনচার্জ (ওসি) রাজিবুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে মরদেহ উদ্ধার করা হয়েছে। এটা হত্যা নাকি, আত্মহত্যা প্রকৃত কারণ জানতে মরদেহ ময়না তদন্তের জন্য জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে পাঠানো হয়েছে।