কোরবানীর গরু
শিবগঞ্জে গৃহবধু রেহেনা খামারের ৪টি গরুর দাম হাকছেন ৪০ লাখ টাকা

সাজু মিয়া, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি :

বগুড়ার শিবগঞ্জ উপজেলার রায়নগর ইউনিয়নের গৃহবধু রেহেনা গরুর খামার করে নিজে স্বাবলম্বী হয়েছেন এবং তাকে স্বাবলম্বী হতে উদ্বুদ্ধ করেছে তার স্বামী আব্দুল আব্দুল আলিম। সঠিকভাবে গরু পালন করে এখন সে স্বাবলম্বী। বর্তমানে তার খামারে ৯ টি গরুর মধ্যে ৪টির গরুর দাম হাকছেন ৪০ লাখ টাকা। গরুর খামার নিয়ে বেশ আশাবাদি গৃহবধু রেহানা।

জানাযায়, উপজেলার কাজীপুর গ্রামের গৃহবধু রেহেনা বেগম শখের বসে গড়ে তুলেছেন মাস্টার ডেইরী এন্ড পোল্ট্রি ফার্ম। সরকারি প্রাণিসম্পদ দপ্তরে তিনি চাকুরী করেছেন। পারিবারিক কারণে চাকুরি ছেড়ে বাড়িতে অবস্থান করায় অবসর সময় কাটছিলো না তার। স্বামীর সহযোগিতায় তিনি কঠোর পরিশ্রমের মাধ্যমে গড়ে তুলেছেন মাস্টার ডেইরী এন্ড পোল্টিফার্ম।

প্রথমে শখের বসে ২০০৬ সাল থেকে শুরু করেন গবাদি পশুলালন। প্রথম বছরেই তিনি বেশ ভাল আয় করেন এবং তা দিয়ে তাদের পরিবারের আর্থিক উন্নয়ন হয়। এ দেখে স্ত্রীর ইচ্ছা অনুযায়ী তার স্বামী ব্যবসায়ী হিসাবে স্ত্রী স্বপ্ন পূরণের লক্ষ্যে স্ত্রীকে আর্থিক সহ সার্বিক সহযোগিতা করেন। বর্তমানে তার ফার্মে ছোট বড় ৯টি গরু রয়েছে।

এরমধ্যে উল্লেখযোগ্য ব্রাহমা জাতের ষাড় রাজা, বাদশা, বস ও কালিয়া। এবছর পবিত্র কুরবানী উপলক্ষে তার ফার্মে ৪টি গরু প্রস্তুত রয়েছে।

রেহেনা বেগম বলেন, রাজা গরুটি ১২ লাখ টাকা, বাদশা ১২ লাখ, বস ১০ লাখ ও কালিয়া গরু ৫ লাখ টাকায় তিনি এসব গরু গুলো বিক্রি করতে চান। তবে এবছর করোনা পরিস্থিতির কারণে দাম নিয়ে দুঃশ্চিন্তায় রয়েছেন তিনি। তাই এ বছর ফার্ম থেকেই গরুগুলো বিক্রি করতে চান। গরু ক্রয় করতে ফোন করুন ০১৭১১৯৪১৩৫২ অথবা ০১৭৩৫২৭২৫২৫ এই নম্বরে।