গাইবান্ধায় নবনির্বাচিত ইউপি সদস্যকে পিটিয়ে হত্যা

শাহারুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা, (গাইবান্ধা):
নির্বাচন পরবর্তী প্রতিহিংসার জেরে গাইবান্ধা সদর উপজেলার লক্ষীপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের নবনির্বাচিত ইউপি সদস্য আব্দুর রউফকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

শুক্রবার (১২ নভেম্বর) রাত ১০টার দিকে লক্ষীপুর ইউনিয়নের মাগুরের কুটি গ্রামের বামুনিরপার নামক স্থানে এ ঘটনা ঘটে।

নিহত আব্দুর রউফ মাগুরের কুটি গ্রামের মৃত ফজলুল হকের ছেলে। তিনি লক্ষীপুর স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক ছিলেন।

গত ১১ নভেম্বর অনুষ্ঠিত দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনে লক্ষীপুর ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হন।

স্থানীয়রা জানায়, বিজয়ের পরের দিন আব্দুর রউফ মাস্টার মোটরসাইকেল যোগে রাত ১০টার দিকে নিজ বাড়িতে ফেরার পথে বামুনিরভিটা নামক স্থানে উঁচু ব্রীজের কাছে পৌঁছালে পিছন থেকে দূর্বৃত্তরা নবনির্বাচিত ইউপি সদস্য আব্দুর রউফের মাথায় লোহার রড ও লাঠি দিয়ে উপর্যুপরি আঘাত করে। এতে গুরুতর রক্তাক্ত জখম হয়ে মাটিতে লুটিয়ে পরে রউফ মেম্বার।

পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে গাইবান্ধা জেলা হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় এলাকায় ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয় এবং হত্যাকান্ডে জড়িত থাকার অভিযেগে আরিফ নামে স্থানীয় এক যুবকের বসতবাড়ীতে আগুন জ্বালিয়ে দেয় বিক্ষুদ্ধ এলাকাকবাসী। অভিযুক্ত আরিফ মাগুরের কুটি গ্রামের হায়দার আলীর ছেলে। তিনি খাদ্য বিভাগের পিয়ন পদে কর্মরত।

গাইবান্ধা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাসুদুর রহমান বলেন, এ হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতারে পুলিশ অভিযান চালিয়ে যাচ্ছে।