গাইবান্ধা জেলা পুলিশের এ্যাম্বুলেন্স ও অক্সিজেন সেবার উদ্বোধন করলেন পুলিশ সুপার

শাহারুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধি :

গাইবান্ধা জেলা পুলিশের ব্যক্তিক্রমী মানবিক চিকিৎসা সহায়তা প্রদানের লক্ষে জেলা পুলিশের আয়োজনে করোনাকালীন সময়ে গাইবান্ধা জেলার সাত উপজেলায় করোনা রোগীদের জন্য ফ্রী এ্যাম্বুলেন্স এবং অক্সিজেন সেবা সার্ভিস উদ্বোধন করা হয়েছে।

শনিবার (৩১ জুলাই) গাইবান্ধা জেলা পুলিশের আয়োজনে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম।

পুলিশ সুপার কার্যালয় চত্বরে উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, গাইবান্ধা অতিরিক্ত পুলিশ সুপার রাহাত গাওহরী, অতিরিক্ত পুলিশ সুপার হেডকোয়ার্টার আবু খায়ের, এএসপি প্রবেশনাল সোহেল রানা, গাইবান্ধা সদর থানা অফিসার ইনচার্জ মাসুদুর রহমান, গাইবান্ধা পুলিশ লাইন মেডিকেল এ্যাসিস্ট্যান্ট ডাঃ রুবেল সহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা ও স্থানীয় গণমাধ্যমকর্মীরা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গাইবান্ধা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন, গাইবান্ধা জেলার ৭ উপজেলায় কেউ যদি করোনায় আক্রান্ত হয় বা করোনা জটিলতায় ভোগে তাহলে আমাদের জেলা পুলিশের হটলাইন “০১৩২০১৩৩২৯৯” নাম্বারে যোগাযোগ করলে এ্যাম্বুলেন্স ও অক্সিজেন সিলিন্ডার মাধ্যমে সেবা দেয়া হবে।

সে সাথে গাইবান্ধায় অনেকগুলো ভলান্টিয়ার অর্গানাইজেশন রয়েছে তারা একটু যোগাযোগ করলে তাদেরকে এ টিমে সংযোগ করব। তাহলে আমাদের সার্ভিস গুলো দিতে সুবিধা হবে। তারা আমাদের কাছ থেকে নিয়ে তাদের মতো করে প্রদান ও সার্ভিস দিবে। যে সব করোনা রোগী আমাদের হটলাইনে কলের মাধ্যমে যোগাযোগ করবে তাদের বিষয়ে আমরা আমাদের টিমের অভিজ্ঞ ডাক্তাদের সাথে পরামর্শ নিয়ে তাদেরকে অক্সিজেন সেবার ব্যবস্থা করবো।

যাতে তারা ঘরে বসে করোনা সংক্রমণ থেকে মুক্তি পান। আমাদের সার্ভিস টিম রয়েছে। রোগীর কি হয়েছে তারা সরেজমিন গিয়ে পুলিশের নিজস্ব অক্সিমিটার দিয়ে রোগীর পালস চেক করবে। তখন আমরা রোগীর অবস্থা বিবেচনা করে দ্রুত সেবা প্রদান করব।