গোবিন্দগঞ্জে ভিজিডির চাল বিক্রির অভিযোগ

শাহারুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
গাইবান্ধার গোবিন্দগঞ্জে কামারদহ ইউপি ভবন থেকে ভিজিডি’র চাল পিকআপ গাড়িতে নিয়ে গেছেন এক চাল ব্যবসায়ী। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। রবিবার (০১ মে) ইউপি সচিব রোকনকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

এর আগে গত ২৫ এপ্রিল সকাল সাড়ে ৬টার দিকে ইউনিয়ন পরিষদে রক্ষিত ৩০টি কার্ডের বিপরীতে বরাদ্দকৃত চাল পিকআপে লোড করে নিয়ে যায় এক ব্যবসায়ী। এদিকে ওই ব্যবসায়ী ট্রাকে চালের বস্তা লোড করার একটি ভিডিও মোবাইল ফোনে ধারণ করলে তা বিভিন্ন দপ্তর ও ব্যক্তির নিকট ছড়িয়ে পড়ে।

ভিডিওতে চাল ব্যবসায়ী একই ইউনিয়নের ফেলুপাড়া গ্রামের আলামিনের ছেলে মাফি নামক এক ব্যক্তিকে দেখা যায়। এছাড়া একই ইউপির (বগুড়া-ন ১১-১৬৬০) পিকআপের চালক হারুনকেও দেখা যায়।

এ বিষয়ে গত ৩০ এপ্রিল ইউপি সচিব রোকন জানান, চালগুলো ভিজিডির। কামারদহ ইউপির ১৬৪টি কার্ডের মধ্যে ৩০টি কার্ডের চাল অবশিষ্ট থাকে। যে কার্ডগুলো একত্রে জমা দিয়ে একজন চালের বস্তাগুলো পিকআপযোগে নিয়ে যায়। বিগত ১৬ মাস ধরে এভাবেই চলে আসছে।

তবে এই বিষয়টি নিয়ে ইউপি চেয়ারম্যানের সাথে যোগাযোগের চেষ্টা করলে তাকে মোবাইল ফোনে পাওয়া যায়নি।

এ বিষয়ে গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ জানান, জিজ্ঞাসাবাদের জন্য ইউপি সচিবকে থানায় আনা হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।