ধুনটে ঘুষের টাকা দিতে না পারায় বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষার কার্ড পাননি প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা, ধুনট:
বগুড়ার ধুনটে চাকুরি নিতে চাহিদা মতো ঘুষের টাকা দিতে না পারায় বিদ্যালয়ের নিরাপত্তা কর্মী পদে নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র পাননি দুই চাকুরি প্রার্থী। শনিবার সন্ধ্যায় ধুনট মডেল প্রেসক্লাবে লিখিত সংবাদ সম্মেলনের মাধ্যমে এই অভিযোগ করেন চাকুরি প্রত্যাশী গোপালনগর গ্রামের আফসার আলীর ছেলে আশরাফুল আলম ও একই গ্রামের গোলাম হোসেনের ছেলে মাসুদ রানা।

লিখিত সংবাদ সম্মেলনে আশরাফুল আলম বলেন, ২০২১ সালের ৪ নভেম্বর একটি পত্রিকায় প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে গোপালনগর আজিরন নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে নবসৃষ্ট পদে একজন নিরাপত্তা কর্মী এবং একজন পরিচ্ছন্নতা কর্মী আহবান করা হয়। নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ি নিরাপত্তা কর্মী পদে আমি সহ ১৬ জন এবং পরিচ্ছন্নতা কর্মী পদে ৪ জন আবেদন করেন।

আবেদনপত্র যাছাই বাছাইয়ে সকল প্রার্থীদের আবেদন বৈধ ঘোষণা করা হলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসমত আলী শেখ ২০২২ সালের ১১ ফেব্রুয়ারী নিরাপত্তা কর্মী পদে আগ্রহী ১২ জন প্রার্থীকে নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র দেন এবং আমাকে সহ ৪ জন প্রার্থীকে বাদ দেন।

চাকরি প্রার্থী আশরাফুল আরো অভিযোগ করে বলেন, ৯ লাখ টাকার চুক্তিতে প্রধান শিক্ষক আসমত আলী শেখ আমাকে নিরাপত্তা কর্মী পদে চাকুরি দিতে চেয়েছিলেন। তাই আবেদন করেছিলাম। কিন্তু পরবর্তীতে প্রধান শিক্ষক ১৫ লাখ টাকা দাবি করেন। কিন্তু এত টাকা দিতে অস্বীকার করলে তিনি আমাকে সহ ৪ জন প্রার্থীকে নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র দেননি।

পরে আমরা জানতে পারি প্রধান শিক্ষক মথুরাপুর ইউনিয়নের তার এক আত্মীয়কে বেশি টাকার বিনিময়ে চাকরি দিচ্ছেন। ১৩ ফেব্রুয়ারী গোপালনগর আজিরন নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষার দিন ধার্য করেন। তাই এবিষয়ে ১২ ফেব্রুয়ারী ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছি এবং সংবাদ সম্মেলনের মাধ্যমে এব্যাপারে সুষ্ঠ তদন্ত দাবি করছি।

এব্যাপারে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, অভিযোগটি তদন্ত করা হবে।