বগুড়ায় ছাত্রলীগের বিক্ষোভ অব্যাহত

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বগুড়া জেলা ছাত্রলীগের নব গঠিত কমিটি সঠিক হয়নি এমন দাবীতে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচী অব্যাহত রয়েছে। একারনে এখনও তালা ঝুলছে আ’লীগ অফিসে।

এদিকে আবারো বুধবার সকাল থেকে ছাত্রলীগ নেতাকর্মীরা শহরের টেম্পল রোডে আওয়ামীলীগ কার্যালয়ের সামনে অবস্থা নেন এবং সমাবেশ করেন।

এসময় বিক্ষুদ্ধ ছাত্রলীগ নেতাকর্মীরা বগুড়া জেলা আওয়ামীলীগ সভাপতি মুজিবর রহমান মজনুসহ জেলা ছাত্রলীগের নব গঠিত সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে নানা রকম শ্লোগান দেয়।

ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে গত দুই দিন তালাবদ্ধ অবস্থায় রয়েছে বগুড়া জেলা আওয়ামীলীগ কার্যালয়ের প্রধান ফটক। একারনে আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগসহ কেউই তাদের কার্যালয়ে প্রবেশ করতে পারছে না।

আরো পড়ুন- ধুনটে চেয়ারম্যান এসোসিয়েশনের সভাপতি জেমস, সাঃ সম্পাদক পটু নির্বাচিত

জানাগেছে, গত সোমবার (০৭ নভেম্বর) রাত ৯টার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগ তাদের ভেরিফাইড ফেসবুক পেইজের মাধ্যমে বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে সজীব সাহা ও সাধারণ সম্পাদক আল-মাহিদুল ইসলাম জয়কে মনোনীত করেন। এর পর পরই কমিটিতে থাকা ১২ জন এবং তাদের অনুসারীরা এই কমিটি বাতিল করার দাবিতে মাঠে নামেন।

বিক্ষুদ্ধ ওই ছাত্রলীগ নেতাদের দাবি, অযোগ্য দুই জনকে সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে। এ কারনে ত্যাগিরা মূল্যায়ন পায়নি।

এবিষয়ে নবগঠিত কমিটির সহ-সভাপতি তৌহিদুর রহমান জানান, আমারা শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচী নিয়েছি। কার্যালয়ে বিক্ষুব্ধ নেতাকর্মীরা তালা দিয়েছেন।

তবে এবিষয়ে বগুড়া জেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক আল-মাহিদুল ইসলাম জয় জানান, কেন্দ্রীয় ছাত্রলীগ যাচাই বাছাই করে আমাদের নেতা মনোনীত করেছেন। কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে নেতা হওয়ার জন্য জীবন বৃতান্ত জমা দিয়েছিলেন ৫৭ জন। সবাইকে তো আর নেতা বানানো সম্ভব না।

তবে এই বিষেেয় বগুড়া আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আল রাজি জুয়েল বলেন, যারা আ’লীগ অফিস তালা দিয়েছেন, এই কাজটি তারা করেননি।