জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষনা মুক্তিযুদ্ধ কে পূর্নতা দিয়েছে: বগুড়ায় সাবেক এমপি লালু

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা :
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও কৃষকদল কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি মোঃ হেলালুজ্জামান তালুকদার লালু বলেছেন, জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষনা মুক্তিযুদ্ধ কে পূর্নতা দিয়েছে।

তিনি বলেন, শহীদ রাষ্ট্রাপতি জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষনা দেওয়ার পর একাত্তর সালে দীর্ঘ নয় মাস যুদ্ধের মাধ্যমে পাকিস্তানি হানাদার বাহিনীকে পরাজিত করে বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করেছিলেন।

তিনি আরো বলেন, সেই দিন যে চেতনা নিয়ে মুক্তিযুদ্ধ শুরু করেছিল বাংলাদেশের মানুষ, সেই চেতনা ছিল গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা, গণতান্ত্রিক একটি সমাজব্যবস্থা প্রতিষ্ঠা করা। আমাদের দুর্ভাগ্য, যে লক্ষ্য নিয়ে স্বাধীনতা যুদ্ধ হয়েছিলো আজ ৫০ বছর পরেও তা বাস্তবায়িত হয়নি।

বৃহস্পতিবার সকালে মহান বিজয় দিবস উপলক্ষে দলীয় কার্যালয়ে বগুড়া জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

 জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষনা মুক্তিযুদ্ধ কে পূর্নতা দিয়েছে: বগুড়ায় সাবেক এমপি লালু

বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও বগুড়া পৌরসভা মেয়র রেজাউল করিম বাদশার সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বগুড়া জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এ্যাড. সাইফুল ইসলাম, ফজলুল বারী তালুকদার বেলাল, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলী আজগর তালুকদার হেনা, জয়নাল আবেদীন চাঁন, লাভলী রহমান, বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও শহর বিএনপির আহ্বায়ক মাহবুবর রহমান বকুল, বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এম আর ইসলাম স্বাধীন, হামিদুল হক চৌধুরী হিরু, কেএম খায়রুল বাশার, তৌহিদুল আলম মামুন, এনামুল কাদির এনাম, শেখ তাহা উদ্দিন নাইন, সহিদ উন নবী সালাম, মনিরুজ্জামান মনির, সাইদুজ্জামান শাকিল, জেলা শ্রমিক দলের সভাপতি আব্দুল ওয়াদুদ, জেলা শ্রমিক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী,

বগুড়া জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেম, যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাজেদুর রহমান জুয়েল, যুগ্ম আহ্বায়ক সরকার মুকুল, জেলা কৃষকদলের সদস্য সচিব সাইফুল ইসলাম বাবলু, জেলা মহিলাদল নেত্রী নাজমা আক্তার, শহর যুবদলের আহ্বায়ক আহসান হাবিব মমি, সদস্য সচিব আদিল শাহরিয়া গোর্কী, শহর শ্রমিকদলের সভাপতি লিটন শেখ বাঘা, স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক জামিউল ইসলাম শাওন, সদস্য সচিব হোসেন আলী সহ নেতৃবৃন্দ।

আলোচনা সভার আগে বগুড়ার মুক্তির ফুলবাড়ীতে ফুল দিয়ে মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বগুড়া জেলা বিএনপি।

এছাড়া দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, শহীদ রাষ্ট্রাপতি জিয়াউর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ এবং দিনব্যাপী শহীদ রাষ্ট্রাপতি জিয়াউর রহমানের ভাষণ প্রচার করা হয়।