জয়পুরহাট-মোকামতলা মহাসড়কে খানা-খন্দে ভরা

ঢাকার সঙ্গে ৮ জেলার যোগযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হওয়ার আশংকা

জয়পুরহাট-মোকামতলা আঞ্চলিক মহাসড়কে খানা-খন্দে ভরা

সাজু মিয়া, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
গত কয়েক দিনের ভারী বর্ষনের ফলে জয়পুরহাট-মোকামতলা মহাসড়কের বগুড়ার শিবগঞ্জ উপজেলার আমতলী বাজার সংলগ্ন ইসলাহুল উম্মাহ্ মাদ্রাসার সম্মুখে রাস্তা দেবে গর্তের সৃষ্টি হয়েছে। এর ফলে দেশের ৮ জেলার সঙ্গে রাজধানী ঢাকার সাথে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হওয়ার আশংকা রয়েছে।

জানা গেছে, বগুড়া সড়ক ও জনপদ বিভাগের আওতায় এই আঞ্চলিক মহাসড়ক দিয়ে প্রতিদিন জয়পুরহাট, দিনাজপুর, রংপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, হিলিস্থল বন্দর সহ বিভিন্ন জেলার যানবাহন চলাচল করে থাকে। গত কয়েক দিনের ভারী বর্ষনের ফলে মহাসড়কের শিবগঞ্জ উপজেলার আমতলী বাজার এলাকার ইসলাহুল উম্মাহ মাদ্রাসার সম্মুখে রাস্তা দেবে বড় গর্তের সৃষ্টি হয়েছে।

এর ফলে সাধারণ যান বাহন চলাচলের পাশাপাশি মালবাহী ট্রাক অনেক কষ্ট করে চলাচল করছে। যেকোন মুহুর্তে ভারী যানবাহন উল্টে প্রাণ হানির ঘটনাও ঘটতে পারে বলে আশংকা করছে স্থানীয়া। এছাড়া যে কোন সময় ৮ জেলার সঙ্গে রাজধানী ঢাকার সঙ্গে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হওয়ার আশংকা রয়েছে।

এব্যাপারে আমতলী বাজারের ব্যবসায়ী সোহেল রানা, শেখ বকুল, মীর মহরম আলী বলেন, গর্তের সৃষ্টি হওয়ায় এ রাস্তায় প্রতিদিনই ভ্যান রিক্সা, মোটরসাইকেল সহ ছোট যান বাহন উল্টে যাচ্ছে। আমরা কর্তৃপক্ষের নিকট রাস্তাটি দ্রুত মেরামতের জন্য জোর দাবি জানাচ্ছি।

এব্যাপারে বগুড়া সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকশৌলী মোঃ আসাদুজ্জামান মুঠোফোনে বলেন, দ্রুত রাস্তাটি সংস্কারের উদ্যোগ নেয়া হবে।