বগুড়ায় ১০ ট্রাক টিএসপি সার জব্দ

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বাংলাদেশ রসায়ন শিল্প সংস্থা (বিসিআইসি) বগুড়ার বাফার গুদামে নকল সন্দেহে আরও ১০ ট্রাক সার জব্দ করা হয়েছে।

সোমবার দিবাগত রাতে ১০ ট্রাক টিএসপি সার জব্দ করা হয়। তবে এর আগে রোববার দিবাগত রাতে ৭ ট্রাক সার আটক করা হয়েছিল। নকল বা ভেজাল মেশানো আছে এই সন্দেহে এই সারগুলো আটক করা হয়েছে। এদিকে ওই সার পরীক্ষার জন্য তিন সদস্য বিশিষ্ট তদন্ত টিম বগুড়ায় পৌঁছেছে।

বগুড়া বাফার গুদাম ইনচার্জ মো: মোস্তফা কামাল জানান, রোববার দিবাগত রাত ৩টার দিকে চট্টগ্রামের পতেঙ্গার টিএসপি সার কারখানা থেকে ৭টি ট্রাক বগুড়ায় পৌঁছায়। ট্রাকগুলোতে ৯৮ হাজার কেজি টিএসপি সার আসে। প্রতিটি ট্রাকে ২৮০টি বস্তা সার রয়েছে।

সোমবার সকালে ট্রাক থেকে ২৪ বস্তা সার নামানো হয় পরীক্ষার জন্য। এ সময় সারগুলো নকল ও ভেজাল মনে হয় কর্তৃপক্ষের কাছে। এরপর সারসহ ৭টি ট্রাক জব্দ করে রাখা হয়। ওই ঘটনার পরে সোমবার দিবাগত রাতে একই স্থান থেকে আরও দশ ট্রাক সার নকল সন্দেহে জব্দ করা হয়। পরে ওই ১০টি ট্রাকে ১৪০ মেট্রিক টন সার আসে।

গুদাম ইনচার্জ মোস্তফা কামাল আরও জানান, বিষয়টি চট্টগ্রাম টিএসপি সার কারখানা কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হয়। সারগুলো পরীক্ষা করার জন্য চট্টগ্রাম থেকে তিন সদস্যের একটি টিম বগুড়ায় এসেছে। পরীক্ষার পর সারগুলো সম্পর্কে সঠিক ধারণা পাওয়া যাবে। চট্টগ্রাম থেকে আসা তদন্ত টিম তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দিবে।

তিনি আরও জানান, সারগুলো পরিবহন করেছে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স এমএইচআর করপোরেশন। জব্দ করা সার পরীক্ষা করার জন্য চট্টগ্রাম থেকে তিন সদস্যর একটি টিম বগুড়ায় এসেছে। ওই টিমে রয়েছেন টিএসপি কমপ্লেক্স লিমিটেডের ব্যবস্থাপক (প্রশাসন) মাজহারুল ইসলাম, উৎপাদন বিভাগের ব্যবস্থাপক রেজাউল করিম ও মার্কেটিং বিভাগের ব্যবস্থাপক আব্দুল আউয়াল।