ঠাকুরগাঁওয়ে তৃণমূলের সমর্থনে খাদেমুল ইসলাম চেয়ারম্যান প্রার্থী

আপেল মাহমুদ, ঠাকুরগাঁও প্রতিনিধি
চতুর্থ পর্যায়ে ঠাকুরগাঁও সদর উপজেলায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীদের গণসংযোগ ও প্রচার-প্রচারণা বেশ জমে উঠেছে।

তবে, এক্ষেত্রে বিএনপির দলীয় প্রার্থী হিসেবে দলের কাউকে মাঠে দেখা না গেলেও আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী ও তাদের অনুসারীদের প্রচারণায় এরই মধ্যে উপজেলা এলাকায় নির্বাচনী আমেজ বিরাজ করছে। ইউপি চেয়ারম্যান পদে কারা পাচ্ছেন দলীয় প্রতীক সেদিকেই নজর সবার।

আসন্ন ইউপি নির্বাচন-২০২১ সামনে রেখে ঠাকুরগাঁও সদর উপজেলার ইউনিয়ন গুলোতে দলীয় প্রার্থী নির্বাচনের লক্ষ্যে আওয়ামী লীগের বর্ধিত সভা চলমান আছে।

রবিবার (৩১ অক্টোবর) বিকালে রুহিয়া থানার রাজাগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নৃপেন্দ্রনাথ ঝাঁয়ের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। বর্ধিত সভায় উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারুল ইসলাম সরকার, রুহিয়া থানা আওয়ামীলীগের সভাপতি পার্থ সারথি সেন, সাধারণ সম্পাদক আবু সাঈদ বাবু, থানা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল জব্বার, যুগ্ম সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ মজিবর রহমান, সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম বিপ্লব সহ রাজাগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মী।

স্থানীয়ভাবে ও দলীয় সূত্রে জানা গেছে, দলের হাইকমান্ডের নির্দেশনা অনুযায়ী সদর উপজেলায় আওয়ামী লীগ প্রার্থী নির্বাচনে বিশেষ বর্ধিত সভা করে চেয়ারম্যান পদে প্রার্থীর নাম কেন্দ্রে প্রেরণ করার সিন্ধান্ত নেয়।

সিদ্ধান্ত অনুযায়ী তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের প্রস্তাবক ও সমর্থনকারীর মাধ্যমে ইউপি চেয়ারম্যান নির্বাচনে খাদেমুল ইসলাম সরকার রাজাগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে মনোনীত হয়।

তৃণমূল থেকে বাছাইকৃত প্রার্থীর তালিকা কেন্দ্রে প্রেরণের নির্দেশনা থাকায় চেয়ারম্যান পদে খাদেমুল ইসলামের নাম কেন্দ্র পাঠানো হবে বলে জানা গেছে।

দলের স্থানীয় একাধিক সূত্র জানায়, সাংগঠনিক কর্মকাণ্ড, ব্যক্তিগত ইমেজ, গ্রহণযোগ্যতা ও জনপ্রিয়তা, সামাজিক ও জনহিতকর কর্মকর্তসহ নানা বিষয় বিবেচনায় চেয়ারম্যান পদে খাদেমুল ইসলামের নাম প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়েছে। এখন শুধু দলীয় মনোনয়নের অপেক্ষা।

রাজাগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নৃপেন্দ্রনাথ ঝাঁ জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে দীক্ষিত সৈনিক এবং বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল সোনার বাংলা গড়ার লক্ষে কাজ করে যাচ্ছেন খাদেমুল ইসলাম।

রাজাগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের ক্লীনম্যান হিসেবে পরিচিত খাদেমুল ইসলাম ছাত্রজীবনে ছাত্রলীগ দিয়ে রাজনীতিতে প্রবেশ করেন, পর্যায়ক্রমে রাজাগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

এ ছাড়াও উচ্চ শিক্ষিত খাদেমুল ইসলাম একাধিক সামাজিক ও জনহিতকর প্রতিষ্ঠানের সাথে সক্রিয় ভাবে জড়িত। বর্ণাঢ্য পারিবারিক ঐতিহ্য সম্পন্ন খাদেমুল ইসলামের পরিবারের সকল সদস্যই আওয়ামী রাজনীতির সাথে জড়িত।

রাজাগাঁও তৃণমূলের একাধিক নেতা মনে করেন, খাদেমুল ইসলামমের প্রতি দলের ৯০ ভাগ নেতাকর্মীর আস্থা ও সমর্থন রয়েছে। তাকে মনোনয়ন দিলে দলে গ্রুপিং থাকবে না এবং বিপুল ভোটে নির্বাচিত হবে। খাদেমুল ছাত্রজীবন থেকে ছাত্রলীগের রাজনীতি করে আসছেন। একজন উচ্চশিক্ষিত, কর্মীবান্ধব, কর্মীদের সুখ-দুঃখে পাশে থাকেন। যে কারণে তিনি জনপ্রিয় হয়ে উঠেছেন।

খাদেমুল ইসলাম বলেন, দল আমাকে মনোনয়ন দিলে নিশ্চিত বিজয় ছিনিয়ে আনতে পারবো। আমি ছাত্রজীবন থেকে মানুষের সুখ-দুঃখে পাশে থেকে সহযোগিতা করে আসছি। একারণে অধিকাংশ নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ আমার পক্ষে সমর্থন দিয়েছে।