ধুনটে ইউএনও’র অভিযানে বালু উত্তোলনের ড্রেজার মেশিন জব্দ
বগুড়ার ধুনট উপজেলার নিমগাছী ইউনিয়নের জয়শিং এলাকার বাঙ্গালী নদীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ড্রেজার মেশিন জব্দ করেছে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইউএনও সঞ্জয় কুমার মহন্ত। -অনুসন্ধানবার্তা

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনট উপজেলার নিমগাছী ইউনিয়নের জয়শিং এলাকার বাঙ্গালী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ড্রেজার মেশিন ও পাইপ জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার বিকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত এই অভিযান পরিচালনা করেন।

ধুনট ইউএনও সঞ্জয় কুমার মহন্ত জানান, নিমগাছী ইউনিয়নের জয়শিং ঘাট এলাকার বাঙ্গালী নদীতে ভাসমানভাবে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করা হচ্ছিল। এই সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করা হয়।

আরো পড়ুন- বগুড়ার উপ-নির্বাচনে হিরো আলম এমপি প্রার্থী

কিন্তু ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়। তখন বালু উত্তোলনের কাজে ব্যবহৃত অবৈধ ড্রেজার মেশিন ও প্লাষ্টিকের পাইপ জব্দ করা হয়েছে। এবিষয়ে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এবিষয়ে স্থানীয় লোকজন জানান, নিমগাছী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শিপনের নেতৃত্বে সুজন মিয়া নামে এক ব্যক্তি নদীতে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল।

তবে এবিষয়ে নিমগাছী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শিপনের মোবাইলফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।