বগুড়ায় দেশীয় আগ্নেয়াস্ত্র তৈরীর যন্ত্রাংশসহ বাবা-ছেলে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা, বগুড়া:
বগুড়ায় বিপুল পরিমাণ দেশীয় আগ্নেয়াস্ত্র তৈরীর যন্ত্রাংশসহ বাবা-ছেলেকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (১৫ এপ্রিল) রাতে কাহালুর মালঞ্চা ইউনিয়নের কলমা শিবা গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, কাহালু উপজেলার কলমাশিবা গ্রামের মৃত দেবেন্দ্রনাথ প্রামানিকের ছেলে নিলু চন্দ্র প্রামানিক (৪৫) এবং নিলুর ছেলে সঞ্জিত চন্দ্র প্রামানিক (২২)।

শনিবার বেলা ১২টার দিকে বগুড়া পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য নিশ্চিত করেন পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী (বিপিএম-সেবা)।

পুলিশ সুপার জানান, গত ১৪ এপ্রিল মধ্যরাতে কলমা শিবা গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে একরাম হোসেন সরদার ওরফে বগা (৩২) নামে এক যুবকের দুই পায়ে গুলি করে দুর্বৃত্তরা। এ ঘটনার তদন্তকালে সন্দেহভাজন হিসেবে নিলু ও তার ছেলে সঞ্জিতকে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেফতার করা হয়।

পরে তাদের দেয়া তথ্যমতে নিলুর বাড়ির টয়লেটের পাশের মাটির নিচ থেকে বিপুল পরিমাণ দেশীয় আগ্নেয়াস্ত্র (একনলা বন্দুক) তৈরির যন্ত্রাংশ উদ্ধার করা হয়। উদ্ধার করা যন্ত্রাংশের মধ্যে একনলা বন্দুক তৈরির ব্যারেল ৫টি, লোহার তৈরি রিকয়েলিং স্প্রিং তিনটি, ফায়ারিং পিন ৬টি, একনলা বন্দুক তৈরির স্টীলের খাপ ৫টি, ১৯টি বিভিন্ন সাইজের লোহার পাত, ব্যারেলের শেষ অংশ লোহার তৈরি জং ধরা ১টি, ৩টি লোহার রড, ড্রিল মেশিনের মাথায় ব্যবহৃত ৪টি লোহার ফলা, লোহার তৈরি হ্যামার ৬টি এবং ৪টি স্টীলের পাত উদ্ধার করা হয়।

পুলিশ সুপার আরও জানান, দেশীয় আগ্নেয়াস্ত্র তৈরির বিভিন্ন যন্ত্রাংশ উদ্ধারের ঘটনায় কাহালু থানার মামলা দায়ের করা হয়েছে। অধিকতর তদন্তের স্বার্থে গ্রেফতারকৃতদের রিমান্ডে নিতে আদালতে আবেদন জানানো হবে।