ধুনটে কারাবন্দি ধর্ষক শিক্ষকের শাস্তির দাবিতে বিক্ষোভ
বগুড়ার ধুনটে স্কুলছাত্রীকে ধর্ষণ মামলায় কারাবন্দি কলেজ শিক্ষক মুরাদুজ্জামান মুকুলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ করেছে উপজেলা বিএম টিচার্স অ্যাসোসিয়েশন। -অনুসন্ধানবার্তা

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা :
বগুড়ার ধুনটে স্কুলছাত্রীকে ধর্ষণ মামলায় কারাবন্দি কলেজ শিক্ষক মুরাদুজ্জামান মুকুলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সোমবার (৩০ মে) দুপুরে উপজেলা বিএম টিচার্স অ্যাসোসিয়েশনের আয়োজনে ওই কর্মসূচি পালিত হয়।

ধর্ষক মুরাদুজ্জামান মুকুল উপজেলার এলাঙ্গী ইউনিয়নের শৈলমারী গ্রামের মৃত মতিউর রহমানের ছেলে এবং জালশুকা হাবিবুর রহমান ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের সদ্য বহিস্কৃত প্রভাষক।

জানাগেছে, ধুনট পৌর এলাকার দক্ষিন অফিসারপাড়া এলাকার এক শিক্ষক দম্পত্তির বাসায় পরিবার নিয়ে ভাড়া থাকতেন প্রভাষক মুরাদুজ্জামান মুকুল। একসঙ্গে বসবাস করার সুবাদে বাড়ির মালিকের স্কুল পড়ুয়া মেয়ে মুরাদের বাসায় গেলে সে ওই মেয়েটিকে জোরপূর্বক জড়িয়ে ধরে মোবাইলফোনে একটি ছবি তোলে।

এরপর ছবিটি ফেসবুকে ভাইরাল করে দেওয়ার হুমকি দিয়ে গত ৩ মার্চ ওই মেয়েকে জোরপূর্বক মুকুল তার বাসায় ধর্ষণ করে এবং মোবাইলে ভিডিও ধারন করে রাখে। আর এভাবেই সে ওই মেয়েটিকে গত ২৪ মার্চ এবং ৫ এপ্রিল আবারো ধর্ষণ করে। ধর্ষণের শিকার ওই ছাত্রী ধুনটের স্বনামধন্য একটি বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী।

সর্বশেষ গত ১২ এপ্রিল প্রভাষক মুরাদুজ্জামান কৌশলে ওই ছাত্রীর বাসায় গিয়ে তাকে জড়িয়ে ধরে। এসময় মেয়েটি চিৎকার দিলে তার খালা এসে মুরাদুজ্জামানকে হাতে-নাতে ধরে ফেললেও কৌশলে পালিয়ে যায়। পরে মেয়েটি তার পরিবারের কাছে সম্পূর্ণ ঘটনা খুলে বললে তার মা বাদী হয়ে গত ১২ মে লম্পট শিক্ষক মুরাদুজ্জামান মুকলের বিরুদ্ধে ধুনট থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পরই পুলিশ তাকে গ্রেফতার করে। এঘটনার পর গত ২৪ মে জালশুকা হাবিবর রহমান ডিগ্রি কলেজের পরিচালনা পর্ষদের সভায় ধর্ষক মুরাদুজ্জামান মুকুলকে সাময়িক বহিস্কার করা হয়।

এদিকে কারাবন্দি লম্পট শিক্ষক মুরাদুজ্জামান মুকুলের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে সোমবার (৩০মে) দুপুরে ধুনট বাজার এলাকায় বিক্ষোভ ও মানববন্ধন করেছে উপজেলা বিএম টিচার্স অ্যাসোসিয়েশন।

উপজেলা বিএম টিচার্স অ্যাসোসিয়েশনের আহ্বায়ক জাহিদুল ইসলামের সভাপতিত্বে ও যুগ্ন আহ্বায়ক জিয়াউল হকের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সংগঠনের সদস্য তোজাম্মেল হক, গোলাম আজম রয়েল, কলেজ শিক্ষিকা শিরিনা সুলতানা প্রমুখ।