ধুনটের অপহৃত ছাত্রী উদ্ধার, আদালত প্রাঙ্গন থেকে ছাত্রলীগ সম্পাদকের পলায়ন

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনট উপজেলার অপহৃত সেই কলেজ ছাত্রীকে (১৮) বগুড়া থেকে উদ্ধার করেছে পুলিশ। বুধবার (১০আগষ্ট) বিকেল সাড়ে ৫টার দিকে বগুড়া আদালতের সামনের রাস্তা থেকে তাকে উদ্ধার করা হয়।

এদিকে পুলিশের উপস্থিতি টের পেয়ে অপহরণ মামলার আসামী ধুনট উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপন আদালত প্রাঙ্গন থেকে কৌশলে পালিয়ে যান। আবু সালেহ স্বপন ভান্ডারবাড়ী ইউনিয়নের চুনিয়াপাড়া গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে।

জানাযায়, ধুনট সদরপাড়া এলাকার জনৈক এক ব্যবসায়ীর কলেজ পড়ুয়া মেয়েকে (১৮) গত ০৮ আগষ্ট বিকালে মোটরসাইকেলযোগে অপহরণ করে নিয়ে যায় ধুনট উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপন। এঘটনায় গত ০৯ আগষ্ট ওই ছাত্রীর বাবা বাদী হয়ে আবু সালেহ স্বপনসহ ৫ জনের বিরুদ্ধে ধুনট থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন।

এদিকে ওই মামলা থেকে জামিন নিতে বুধবার (১০ আগষ্ট) বিকাল সাড়ে ৫টার দিকে ওই মেয়েটিকে সঙ্গে নিয়ে বগুড়ার আদালত প্রাঙ্গনে যান স্বপন। তখন মেয়েটিকে আদালতের সামনের রাস্তায় তার এক সহযোগির কাছে রেখে ভিতরে আইনজীবীর সঙ্গে পরামর্শ করতে যায়। এসময় বগুড়া সদর থানা পুলিশের সহযোগিতায় ধুনট থানা পুলিশ মেয়েটিকে উদ্ধার করলেও পুলিশের উপস্থিতি টের পেয়ে স্বপন পালিয়ে যায়।

এব্যাপারে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, বগুড়া শহর থেকে মেয়েটিকে উদ্ধারের পর বগুড়া সদর থানা হেফাজতে রয়েছে এবং আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। তিনি আরো জানান, স্বপনের বিরুদ্ধে ২০২০ সালের আক্টোবর মাসে আরো একটি অপহরণ মামলা রয়েছে। ওই মামলাতেও তার বিরুদ্ধে আদালতের গ্রেফতারী পরোয়ানা রয়েছে।