ধুনটের কাদাই মেলায় রমরমা জুয়ার আসর

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়নের কাদাই মেলায় চলছে রমরমা জুয়ার আসর। সিন্ডিকেটের মাধ্যমে প্রতিবছর মেলাটি প্রকাশ্যে নিলাম ডাক হলেও এবার ঘটেছে তার ব্যতিক্রম।

গত ২২ জানুয়ারি ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়নের কাদাই মেলা ৪৫ হাজার টাকা মূল্য ধরে প্রকাশ্যে নিলামের ব্যবস্থা করে উপজেলা প্রশাসন।

তবে রাজনৈতিক সিন্ডিকেটে ওই মূল্য সেখানেই দাঁড়িয়ে যায়। এরপর মোটা অঙ্কের ঘুষ দিয়ে কালেরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান শিপনের নেতৃত্বে দুইদিন ব্যাপি চলছে এই মেলাটি।

জুয়ার জন্য বিখ্যাত এই মেলাটি যেন এখন তার যৌবন ফিরে পেয়েছে। সরেজমিন দেখা গেছে দুই দিন ব্যাপি চলমান এই মেলাটির আশপাশের কয়েকটি বাসাবাড়িতে চলছে রমরমা জুয়ার আসর।

অনুসন্ধাননে জানাগেছে, পত্রিকায় কোন বিজ্ঞপ্তি না দিয়েও প্রকাশ্যে মেলার ডাক দিয়েছে উপজেলা প্রশাসন। মেলা কমিটিতে রয়েছেন ধুনট উপজেলা কৃষি কর্মকর্তা আসাদুজ্জামান, ধুনট থানার ওসি রবিউল ইসলাম, ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন শিপন, ভূমি অফিসের সার্ভেয়ার সেলিম রেজা ও ইউনিয়ন সহকারী আহসান।

তবে বিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম বলেন, বুধবার থেকে দুইদিন ব্যাপি কিভাবে মেলাটির ডাক হয়েছে, তা জানা নেই। তবে মেলায় অবৈধ কোন কার্যক্রম হলে, সেই বিষয়ে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।