ধুনটের গোসাইবাড়ি মহিলা কলেজ এমপিওভুক্তির দাবিতে মানববন্ধন
ধুনট উপজেলার গোসাইবাড়ী মহিলা কলেজ এমপিওভুক্তির দাবিতে বগুড়া শহরের সাতমাথায় মানববন্ধন কর্মসূচি পালন করে শিক্ষক-কর্মচারি ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। -অনুসন্ধানবার্তা

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনট উপজেলার গোসাইবাড়ী মহিলা কলেজ এমপিওভুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষক-কর্মচারি ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। রবিবার (৫মার্চ) সকালে বগুড়া শহরের সাতমাথায় তারা এই কর্মসূচি পালন করেন।

কর্মসূচিতে বক্তব্য রাখেন গোসাইবাড়ি মহিলা কলেজের অধ্যক্ষ জাহাঙ্গীর হোসেন, প্রভাষক ভুপেন্দ্রনাথ শর্মা, রাসেল মাহমুদ ও বেলাল হোসেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, জয় বাংলা সাংষ্কৃতিক ঐক্যজোটের বগুড়া জেলা শাখার সাধারন সম্পাদক জি এম পারভেজ ড্যারিন, সমাজসেবা সংগঠক শাহজালাল, সাংষ্কৃতিক সংগঠক আলতুনিয়া টুটু প্রমূখ।

মানববন্ধন কর্মসূচিতে শিক্ষকবৃন্দ বলেন, যমুনা অববাহিকার বন্যা প্রবণ, পশ্চাৎপদ জনপদে নারী শিক্ষা প্রসারে ১৯৯৯ সালে গোসাইবাড়ি মহিলা কলেজ প্রতিষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মহিলা কলেজটি পাঠদানের বিশেষ অনুমতি পায়। সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী প্রয়াত মোহাম্মদ নাসিম কলেজটি উদ্বোধন করেন।

শিক্ষকবৃন্দ আরো বলেন, ২০০৮ সালে সাবেক এমপি প্রয়াত আব্দুল মান্নান কলেজটি এমপিওভুক্ত করে দেওয়ার নির্বাচনী প্রতিশ্রুতি দেন। গোসাইবাড়ি ও ভান্ডারবাড়ি ইউনিয়নের জনসাধারণের বিপুল ভোটেই আব্দুল মান্নান প্রথমবারের মত সংসদ সদস্য নির্বাচিত হন। সরকারি বরাদ্দের অর্থে কলেজে অবকাঠামোগত উন্নয়ন হয়েছে ও এখনো নির্মাণকাজ চলছে। তবে কলেজটি চব্বিশ বছরেও এমপিওভূক্ত না হওয়ায় শিক্ষক-কর্মচারীবৃন্দ মানবেতর জীবনযাপন করছেন। এই এলাকার জনসাধারণ ও শিক্ষক-কর্মচারীবৃন্দ বিশেষকোটায় মহিলা কলেজটি এমপিওভুক্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির নিকট আবেদন জানিয়ে স্মারকলিপি প্রেরণ করেছে।