ধুনটের মথুরাপুর ইউনিয়নে নৌকার মাঝি হতে চায় আ'লীগ নেতা চাঁন মাস্টার

এস এম ফজলে রাব্বি, অনুসন্ধানবার্তা :

বগুড়া জেলার ধুনট উপজেলার মথুরাপুর ইউনিয়নের ছাতিয়ানী গ্রামের কৃতি সন্তান নূরুল আমিন চাঁন মাস্টার। ১৯৬২ সালে ওই গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন তিনি।

নূরুল আমিন ১৯৭৮ সালে খাদুলী দ্বিমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে চান্দাইকোনা হাজী ওয়াহেদ মরিয়ম ডিগ্রী কলেজে পড়াকালীন সময়ে ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে আওয়ামী রাজনীতিতে প্রবেশ করেন।

এরপর বগুড়া সরকারী আজিজুল হক কলেজে স্নাতক শ্রেণীতে পড়াকালীন সময়ে ছাত্রলীগের রাজনীতিতে সক্রীয় হয়ে ওঠেন।

তিনি ১৯৮৫ সালে স্নাতক ডিগ্রী সম্পন্ন করার পর ছাতিয়ানী রোকেয়া ওবেদুল হক উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা পেশায় নিজেকে নিয়োজিত করেন এবং পাশাপাশি মথুরাপুর ইউনিয়ন আওয়ামীলীগের কমিটিতে সদস্যপদ লাভের মাধ্যমে ১৯৮৬ সাল থেকে ইউনিয়ন আওয়ামীলীগের রাজনীতিতে সক্রিয়ভাবে কাজ শুরু করেন।

নূরুল আমিন চাঁন মাস্টার এবং তার পরিবার আওয়ামীলীগের দুঃসময় থেকে শুরু করে অদ্যবধি পর্যন্ত আওয়ামী রাজনীতিতে সৎ ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছেন।

তিনি দলের দুর্দিনে ১৯৯৬ থেকে ২০০৩ সাল পর্যন্ত মথুরাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ২০০৩ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন এবং বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি বর্তমানে ছাতিয়ানী রোকেয়া ওবেদুল হক উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্বে রয়েছেন।

ইতিপূর্বে তিনি ছাতিয়ানী রোকেয়া ওবেদুল হক উচ্চ বিদ্যালয়ের বার বার নির্বাচিত সভাপতি, জি.এম.সি ডিগ্রী কলেজ গভর্নিং বডির সদস্য, বগা বি.এল উচ্চ বিদ্যালয়ের সভাপতি সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সদস্য পদেও সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

এছাড়াও তিনি এলাকায় নানা রকম সামাজিক কর্মকাণ্ডে জড়িয়ে রেখে জনকল্যাণমুলক কাজ অব্যাহত রেখেছেন।
স্থানীয় এলাকাবাসীদের কাছে চাঁন মাস্টার একজন শিক্ষিত, নীতি-নৈতিকতা, সততা ও আদর্শের মূর্ত প্রতিক।

আসন্ন মথুরাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিকে নির্বাচন করার অভিপ্রায় ব্যক্ত করেছেন আওয়ামীলীগ নেতা নূরুল আমিন চাঁন মাস্টার।

আওয়ামীলীগ নেতা নূরুল আমিন চাঁন মাস্টার বলেন, মথুরাপুর ইউনিয়নের সাধারণ মানুষের মনের আশা পূরণ করতে, আধুনিক মথুরাপুর ইউনিয়ন গড়তে এবং শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ইউপি চেয়াম্যান পদে নির্বাচন করতে চাই। তাই তিনি সকলের দোয়া প্রর্থনা করেছেন।