ধুনটের মথুরাপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী জেমস্ মল্লিক

এম.এ রাশেদ, স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :

বগুড়া জেলার ধুনট উপজেলার মথুরাপুর ইউনিয়নের পিরহাটি গ্রামের কৃতিসন্তান হাসান আহম্মেদ জেমস্ মল্লিক। তিনি ১৯৬৫ সালে সম্ভ্রান্ত মল্লিক পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি পিতা-মাতার ২য় সন্তান। জেমস্ মল্লিক ৪ সন্তানের জনক। তাঁর স্ত্রী মোছাঃ রীনা হাসান মল্লিক। তিনিও বেশ স্বভাব-সুলভ অতিথি পরায়ন মানুষ।

জেমস্ মল্লিক ১৯৮১ সালে খাদুলী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন। তিনি ছাত্র জীবন থেকে আওয়ামী রাজনীতির সাথে জড়িয়ে পড়েন। তাঁর পরিবার আওয়ামীলীগের দুঃসময় থেকে শুরু করে অদ্যবদি পর্যন্ত আওয়ামী রাজনীতির আদর্শ বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। যাঁর মুখ্য ভূমিকায় রয়েছেন হাসান আহম্মেদ জেমস্ মল্লিক। জেমস্ মল্লিকের বাবা মরহুম নুরুল ইসলাম মল্লিক ছিলেন মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক।

জেমস্ মল্লিক ১৯৯৭ সালে নৌকা প্রতীকে বিপুল ভোটে বিজয় লাভ করে মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হন। সেই থেকে সাধারণ মানুষের বিপদে আপদে ছুটে চলা, এই অদম্য মানুষটি সত্যিকার অর্থে মথুরাপুর ইউনিয়ন আওয়ামীলীগের রাজনৈতিক আদর্শ বলেই পরিচিত ।

হাসান আহম্মেদ জেমস্ মল্লিক বেশ কয়েকবার মথুরাপুর ইউনিয়ন আওয়ামীলীগের নির্বাচিত সভাপতি হন। এছাড়া তিনি বিভিন্ন সামাজিক, সংস্কৃতিক,শিক্ষা- সাহিত্য সংগঠনের উপদেষ্টা,সভাপতি,ও দাতা সদস্য হিসাবে সক্রিয় আছেন বলে জানা যায়। বিশেষ করে পীরহাটি উচ্চ বিদ্যালয়,জিএমসি ডিগ্রী কলেজ, পীরহাটি মাদ্রাসা, পীরহাটি দরগাহ সহ বেশকিছু সেবামুলক প্রতিষ্ঠানে তাঁর অসামন্য অবদান রয়েছে। তিনিই প্রথম কেয়ার বাংলাদেশের সৌজন্যে মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসাবে বিদেশ গমন করেন। অনেকের মতে হাসান আহম্মেদ জেমস্ মল্লিকই হলেন মথুরাপুর ইউনিয়ন পরিষদের আধুনিক রুপকার।

মথুরাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও একজন আস্থাভাজন নেতা হিসাবে জেমস্ মল্লিকের নামটি বরাবরই বাংলাদেশ কেন্দ্রিয় আওয়ামীলীগের অনেকটাই সুপরিচিত। আসন্ন ২০২১ সালে মথুরাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচন করার অভিপ্রায় ব্যক্ত করেছেন।

আওয়ামীলীগ নেতা ও সাবেক চেয়ারম্যান হাসান আহমেদ জেমস্ মল্লিক বলেন, সাধারণ মানুষের ভালোবাসায় আবারো চেয়ারম্যান পদে নির্বাচন করতে চাই।