ধুনটে অগ্নিকান্ডে নিঃস্ব প্রয়াত আ’লীগ নেতার পরিবারকে এমপির সহায়তা
বগুড়ার ধুনটে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ প্রয়াত আওয়ামীলীগ নেতা আব্দুস সালামের পরিবারকে এমপি হাবিবর রহমানের পক্ষে সহায়তা প্রদান করেন তার ছেলে ধুনট উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি প্রকৌশলী আসিফ ইকবাল সনি। -অনুসন্ধানবার্তা

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনট উপজেলা আওয়ামীলীগের প্রয়াত সদস্য আব্দুস সালামের বসতবাড়ি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এতে নিঃস্ব হয়ে খোলা আকাশের নিচে দিনাতিপাত করছে প্রয়াত ওই আ’লীগ নেতার ৫ সদস্যের পরিবার।

এদিকে এই সংবাদ পেয়ে স্থানীয় এমপি হাবিবর রহমান ওই পরিবারকে সহায়তা প্রদান করেছেন। বৃহস্পতিবার বিকালে বাবার পক্ষে সহায়তা প্রদান করেন তার ছেলে ধুনট উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি প্রকৌশলী আসিফ ইকবাল সনি। তিনি সরেজমিন অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ঘরবাড়ি পরিদর্শন করে তাৎক্ষনিকভাবে ওই পরিবারটির মাথা গোঁজার ঠাঁইয়ের ব্যবস্থা করতে ঘরবাড়ি নির্মানের উদ্যোগ নেন। এছাড়া আসিফ ইকবাল সনি তার বাবা এমপি হাবিবর রহমানের পক্ষে নগদ টাকা ও খাদ্যের ব্যবস্থাও করেন।

তাছাড়া ওই ক্ষতিগ্রস্থ পরিবারকে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন ধুনটের ইউএনও সঞ্জয় কুমার মহন্ত ও চৌকিবাড়ী ইউপি চেয়ারম্যান হাসানুল করিম পটু।

সহায়তা প্রদানকালে আরো উপস্থিত ছিলেন, চৌকিবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মঞ্জু সহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ধুনট উপজেলার চৌকিবাড়ী ইউনিয়নের বিশ^হরিগাছা গ্রামের আওয়ামীলীগ নেতা আব্দুস সালাম সড়ক দূর্ঘটনায় মৃত্যুর পর তার স্ত্রী ও ছেলে-মেয়েসহ ৫ সদস্যের পরিবার মানবেতর জীবন-যাপন করে আসছিল। সেই সময় একটি গরুসহ নগদ অর্থ প্রদান করেন এমপি হাবিবর রহমান।

কিন্তু গত বুধবার (১৪ সেপ্টেম্বর) রাতে হঠাৎ বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগুন ধরে ওই পরিবারের ঘর-বাড়ি, গরু-ছাগলসহ সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়। ফলে প্রয়াত আ’লীগ নেতার স্ত্রী হাসারানী খাতুন ছোট ছেলে-মেয়েদের নিয়ে খোলা আকাশের নিচে মানবেতর জীবন-যাপন করে আসছিল।