ধুনটে আ’লীগের শো-ডাউনে ভন্ডুল হলো বিএনপির পদযাত্রা, আহত ৫

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনট উপজেলা সদরসহ ১০টি ইউনিয়নেই আওয়ামীলীগের শান্তি সমাবেশ ও শোডাউনের কারনে ভন্ডুল হয়ে গেছে বিএনপির পদযাত্রা। শনিবার ধুনট উপজেলার সব কয়টি ইউনিয়নেই দিনব্যাপি সমাবেশ ও মোটরসাইকেল শোডাউন চলে।

একই দিনে দেশের বড় দুটি দলের পৃথক কর্মসূচি চলাকালে ধুনট উপজেলার নিমগাছী, গোসাইবাড়ী ও ভান্ডারবাড়ী ইউনিয়নে আওয়ামীলীগের নেতাকর্মীদের হামলায় বিএনপির ৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। আহতের মধ্যে বিএনপির কর্মী তরিকুল ও পিপলুর নাম জানাগেছে। তারা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

জানাগেছে, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে শনিবার ধুনট উপজেলার ১০টি ইউনিয়নেই পৃথকভাবে পদযাত্রার আয়োজন করে সাবেক এমপি গোলাম সোহাম্মদ সিরাজ ও ধুনট উপজেলা বিএনপির দায়িত্বপ্রাপ্ত নেতা তৌহিদুল আলম মামুন।

এদিকে বিএনপির পদযাত্রা ভন্ডুল করতে শনিবার সকাল থেকেই মাঠে নামে ধুনট আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। ধুনট উপজেলা আওয়ামীলীগের সভাপতি নূরুন্নবী তারিক ও সাধারণ সম্পাদক এমপি পুত্র আসিফ ইকবাল ইকবাল সনির নেতৃত্বে ১০টি ইউনিয়নেই শান্তি সমাবেশ করে আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।

এদিকে একইদিন শনিবার দুপুরের দিকে বিএনপির পদযাত্রায় স্থানীয় আওয়ামীলীগের এমপি হাবিবর রহমানের ছেলে আ’লীগ নেতা আসিফ ইকবাল সনির নেতৃত্বে নিমগাছী, ভান্ডারবাড়ী ও গোসাইবাড়ী ইউনিয়নে বিএনপির পদযাত্রায় হামলার অভিযোগ করে বিএনপির নেতাকর্মীরা। আওয়ামীলীগের হামলায় নিমগাছী ইউনিয়নে ২জন ও গোসাইবাড়ী ইউনিয়নে ২জন ও ভান্ডারবাড়ী ইউনিয়নে আরো ১ জন বিএনপি নেতা আহত হওয়ার খবর পাওয়া গেছে।

তবে বিএনপির পদযাত্রায় হামলার বিষয়ে ধুনট উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান বলেন, আওয়ামীলীগ সরকারের উন্নয়ন কর্মকান্ডে জনগণের শতভাগ সমর্থন রয়েছে। তাই সরকার বিরোধী আন্দোলনের নামে বিএনপির কতিথ পদযাত্রায় জনগণ অংশ না নিলেও বিএনপির নেতাকর্মীরা নাশকতার পরিকল্পনা করছিল। আর একারনেই আওয়ামীলীগের নেতাকর্মীরা তাদেরকে প্রতিহত করার চেষ্টা করেছে।

এবিষয়ে ধুনট উপজেলা বিএনপির দায়িত্বপ্রাপ্ত নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান তৌহিদুল আলম মামুন বলেন, সরকার পতনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে ধুনট উপজেলার প্রায় ১০টি ইউনিয়নেই পদযাত্রা বের করে বিএনপির নেতাকর্মীরা। কিন্তু কয়েকটি ইউনিয়নে আওয়ামীলীগের নেতাকর্মীরা হামলা চালিয়ে বিএনপির ৫/৭জন নেতাকর্মীকে আহত করেছে।

এবিষয়ে ধুনট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমপি পুত্র প্রকৌশলী আসিফ ইকবাল সনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামীলীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড দেখে বিএনপির নেতাকর্মীরা ঈর্ষান্বিত হয়ে দেশে অরাজগতা সৃষ্টির পায়তারা করছে। তাই আওয়ামীলীগের নেতাকর্মীরা এসব ষড়যন্ত্র প্রতিহত করার চেষ্টা করছে।