ধুনটে ইউএনও’র ৩ অফিস সহকারীকে লাঞ্চিত করলেন আ’লীগ নেতা

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা, ধুনট:
বগুড়ার ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ের ৩ জন অফিস সহকারীকে লাঞ্চিত করার অভিযোগ উঠেছে কামরুল ইসলাম নামে এক আ’লীগ নেতার বিরুদ্ধে। রবিবার বিকেল ৫টার দিকে ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকনের সরকারি বাসভবনে এঘটনা ঘটে। অভিযুক্ত কামরুল ইসলাম ধুনট উপজেলা আওয়ামীলীগের ত্রাণ বিষয়ক সম্পাদক।

এবিষয়ে ইউএনও’র অফিস সহকারী বাবুল ইসলাম বলেন, রবিবার বিকেলে আমি সহ আরেক সহকারী খোরশেদ আলম ও উপজেলা পরিষদের পিয়ন আবু বক্কার চেয়ারম্যান স্যারের বেতনের চেক সহ সরকারি দাপ্তরিক কাজের ফাইল নিয়ে উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই খোকনের সরকারি বাসভবনে যাই। এরপর পিয়ন বক্কার ফাইল নিয়ে দো’তলায় চেয়ারম্যানের কক্ষে পৌঁছালে তিনি কোন ফাইলে স্বাক্ষর না করে তাকে অপমান করে বের করে দেয়। তখন আমরা সিঁড়ি দিয়ে নীচে নামতে গেলে কামরুল নামে এক ব্যক্তি ঘরের দরজা বন্ধ করে আমাদেরকে অকথ্য ভাষায় গালাগালি করে এবং একপর্যায়ে লাঞ্চিত করে।

এব্যাপারে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, গত ৩১ মার্চ উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই খোকন তার সম্মানী ভাতা, উৎসব ভাতা ও সরকারি গাড়ীর জ¦লানীর খরচের টাকার জন্য ব্যাংক চেকে স্বাক্ষর করতে বলেন। কিন্তু মাস শেষ না হলে ভাতা দেওয়ার নিয়ম না থাকায় সেইদিন স্বাক্ষর করা সম্ভব হয়নি। পরদিন সরকারি ছুটি থাকায় ৩ এপ্রিল ব্যাংক চেকে স্বাক্ষর করে দাপ্তরিক অন্যান্য ফাইলসহ এক পিয়ন ও দুই অফিস সহকারী দিয়ে তার বাসভবনে পাঠানো হয়। কিন্তু উপজেলা চেয়ারম্যান সরকারি কোন ফাইলে স্বাক্ষর না করে তাদেরকে বের করে দেন। এরপর চেয়ারম্যানের সঙ্গে থাকা কামরুল নামে এক ব্যক্তি আমার অফিস সহকারীদের ঘরের দরজা বন্ধ করে লাঞ্চিত করে। এবিষয় উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

তবে এব্যাপারে আওয়ামীলীগ নেতা কামরুল ইসলাম তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে বলেন, তাদেরকে কোন লাঞ্চিত করা হয়নি। শুধুমাত্র তাদের সঙ্গে কথাকাটি হয়েছে।

তবে এব্যাপারে ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকনের বক্তব্য নিতে তার মোবাইলে ফোন করা হলে মোবাইল বন্ধ পাওয়া যায়।