ধুনটে ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অনাস্থা

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা
বগুড়ার ধুনট উপজেলার গোপালনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহআলম তালুকদারের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে অনাস্থা জ্ঞাপন করেছে নেতাকর্মীরা। সোমবার (৭ ফেব্রুয়ারী) গোপালনগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জহুরুল ইসলাম তছু এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানান।

এর আগে গত ১২ জানুয়ারি খাটিয়ামারী বাজারে গোপালনগর ইউনিয়ন আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে এক বর্ধিত সভায় ইউনিয়ন আওয়ামীলীগ ও ওয়ার্ড আওয়ামীলীগের ৭১ জন নেতাকর্মী এই অনাস্থা প্রস্তাবে স্বাক্ষর করেন।

জানাযায়, গত ২৮ নভেম্বর অনুষ্ঠিত গোপালনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে নিজ কেন্দ্র সহ ৯টি কেন্দ্রেই পরাজিত হন গোপালনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহ আলম তালুকদার।

এদিকে নির্বাচনে পরাজিত হওয়ায় শাহ আলম তালুকদার একক সিদ্ধান্তে এবং দলীয় গঠনতন্ত্র পরিপন্থীভাবে ইউনিয়ন আওয়ামীলীগ ও ওয়ার্ড আওয়ামীলীগের নেতাকর্মীদের দল থেকে সাময়িক অব্যাহতি প্রদান করেন।

এব্যাপারে গোপালনগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জহুরুল ইসলাম তছু বলেন, দলীয় গঠনতন্ত্র পরিপন্থীভাবে প্রবীন ও ত্যাগি নেতাকর্মীদের অব্যাহতি প্রদান করা করায় সাধারণ সম্পাদক শাহ আলমের ওপর নেতাকর্মীরা ক্ষুদ্ধ হয়ে তার প্রতি অনাস্থা জ্ঞাপন করেছেন। বিষয়টি উপজেলা ও জেলা আওয়ামী লীগকে অবহিত করা হবে।

তবে বিষয়ে গোপালনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহ আলম তালুকদার বলেন, যারা নৌকার প্রতীকের বিরুদ্ধে অবস্থান নিয়েছিলেন দল তাদেরকে অব্যাহতি প্রদান করেছেন। তাই অব্যাহতি প্রাপ্ত কোন নেতাকর্মী তার ওপর অনাস্থা আনতে পারেন না।